০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


সুপার ওভারে জিতল মোহামেডান

সুপার ওভারে জিতল মোহামেডান - ছবি : সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে প্রথমবারের মতো দেখা গেল সুপার ওভারের। রোমাঞ্চ ছড়িয়ে সুপার ওভারে খেলাঘরকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত হয়েছে সাকিববিহীন মোহামেডানের।

বিকেএসপিতে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ১০ ওভারে। আগে ব্যাট করতে নেমে মোহামেডান করে ৯ উইকেটে ৮৮ রান। খেলাঘরের শেষ দুই ওভারে জয়ের জন্য দরকার ছিল মাত্র ১৩ রান, উইকেট ছিল ৬টি। কিন্তু সেই সমীকরণ মেলাতে পারেনি দলটি। তারাও করতে পারে ৮৮ রান। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

মোহামেডানের পেসার আবু জায়েদ সুপার ওভারে দেন ১৩ রান। দুটি চারে ৪ বলে ১০ রান করেন মাসুম খান। জবাবে সৈয়দ খালেদ আহমেদের করা সুপার ওভারের প্রথম বলে ছক্কায় শুরু করেন ইরফান শুক্কুর। এক বল পর স্ট্রাইক পেয়ে মজিদ নেন দুই রান। পরের বলে মারেন বাউন্ডারি। খালেদের স্লোয়ার বাউন্সারে তিনি আউট হয়ে গেলেও জয় পেতে সমস্যা হয়নি মোহামেডানের। শেষ বলে সিঙ্গেল নিয়ে দলকে দুই পয়েন্ট এনে দেন শুক্কুর।

এর আগে বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাটিং নেয় মোহামেডান। দলের হয়ে যা করার করেছেন ওপেনার আব্দুল মজিদ। ৩০ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৫৭ রান করেন তিনি। বাকিদের সবার রান ছিল ১০ এর নিচে। নাদিফ, মাহমুদুল, ইয়াসিন, তাসকিন, আসিফ; লোয়ার অর্ডারের এই পাঁচ ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি।

খেলাঘরের ইফরান ৯ রানে নেন ৪ উইকেট। ২৫ বছর বয়সী পেসারের টি-টোয়েন্টিতে এটাই সেরা বোলিং। আগের সেরা ছিল ২৩ রানে ৩ উইকেট।

রান তাড়ায় প্রথম বলেই ইমতিয়াজ হোসেনকে হারায় খেলাঘর। আরেক ওপেনার জহুরুল ইসলাম তোলেন ঝড়। ১৫ বলে দুই ছক্কা ও তিন চারে তিনি করেন ২৮। এক চারে ১৬ বলে ১৪ রান করে ফিরেন মেহেদী হাসান মিরাজ।

মাসুমের ব্যাটে কক্ষপথেই ছিল খেলাঘর। জয়ের জন্য শেষ ২ ওভারে তাদের প্রয়োজন ছিল ১৩ রান, হাতে ছিল ৬ উইকেট।

কিন্তু শুভাগত ও আবু জায়েদের দারুণ বোলিংয়ে পারেনি খেলাঘর। নবম ওভারে শুভাগত দেন ৭ রান। শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রান। আবু জায়েদের ওভার থেকে খেলাঘর নেয় পাঁচটি সিঙ্গেল। মাঝে তৃতীয় বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শাহরিয়ার কমল।


আরো সংবাদ



premium cement