০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


লর্ডস টেস্ট ড্র

-

একটি দিনের বৃষ্টি টেস্টের ফল নির্ধারণ করে দিলো। চার দিন লড়াই হলেও শেষ হাসি হাসতে পারল না কেউ। অবশেষে ড্র হলো ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার লর্ডস টেস্ট। রোববার ম্যাচের শেষ দিনে ২৭৩ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে ৩ উইকেটে ১৭০ রান করে ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ডেভন কনওয়ের ডাবল সেঞ্চুরিতে ৩৭৮ রান করে নিউজিল্যান্ড। জবাবে ২৭৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৯ রান করে ডিক্লিয়ার দেয় নিউজিল্যান্ড। জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট দাড়ায় ২৭৩ রান। দিন শেষে ৭০ ওভারে ইংল্যান্ড করতে পারে ৩ উইকেটে ১৭০ রান।

শনিবার ম্যাচের চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের রান ছিল ২ উইকেটে ৬২ রান। লাথাম ৩০ ও ওয়াগনার ২ রানে অপরাজিত ছিলেন। শেষ দিনে নিজের স্কোরে তিন রান যোগ করে বিদায় নেন লাথাম। রস টেলর ৩৩, নিকোলস ২৩, ওয়াটলিং ১৫ রান করেন। ৬ উইকেটে ১৬৯ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের হয়ে রবিনসন নেন তিন উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৫৬ রানে দুই উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল ইংল্যান্ড। তবে সিবলির সঙ্গে রুট ও পোপের দুটি জুটি স্বাগতিকদের স্বস্তি এনে দেয়। সিবলি ২০৭ বলে থাকেন ৬০ রানে অপরাজিত। ৭১ বলে ৪০ রান করেন অধিনায়ক রুট। ৪১ বলে ২০ রানে অপরাজিত থাকেন পোপ।

ড্র ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন অভিষেকে ডাবল সেঞ্চুরি করা নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে। দ্বিতীয় ও শেষ টেস্ট বার্মিংহামে শুরু হবে আগামী ১০ জুন।


আরো সংবাদ



premium cement