২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


উপজেলা নির্বাচন :

হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ

- ছবি : সংগৃহীত

দিনাজপুরের হাকিমপুর উপজেলা পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এই দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক আছে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান বলেন, আজ (বুধবার) হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এ কারণে এখানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো জানান, চিঠির মাধ্যমে বিষয়টি ভারতের ব্যবসায়ীদের জানানো হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে যথারীতি আমদানি-রফতানি শুরু হবে।

এ দিকে, হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল বলেন, উপজেলা নির্বাচনের কারণে স্থলবন্দরের মাধ্যমে পণ্য আনা-নেয়া বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বৈধ পাসপোর্ট-ভিসায় যাত্রীরা বাংলাদেশ-ভারতে আসা-যাওয়া করতে পারবেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল