২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অবশেষে জয়ের দেখা পেল মুলতান

অবশেষে জয়ের দেখা পেল মুলতান - ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) টানা দুই হারের পর জয়ের দেখা পেয়েছে মুলতান সুলতান্স। শুক্রবার লাহোর কালান্দার্সকে ৭ উইকেটে হারিয়েছে দলটি। টানা দুই জয়ের পর প্রথম হারের মুখ দেখলো লাহোর।

আগে ব্যাট করতে নেমে লাহোর করে ৬ উইকেটে ১৫৭ রান। জবাবে ২২ বল হাতে রেখে ৩ উইকেটে জয়ের বন্দরে পৌঁছায় মুলতান সুলতান্স। ৭৬ রানের চকচকে ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান মুলতানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় লাহোর কালান্দার্স। তৃতীয় উইকেট জুটিতে দলকে স্বস্তি দেন মোহাম্মদ হাফিজ ও জো ডেনলি। এই জুটি দলকে পৌঁছে দেয় শতরানের উপরে। দলীয় ১০৬ রানে ব্যক্তিগত ৩১ রানে বিদায় নেন ডেনলি।

এরপর দ্রুতই আউট হন বেন ডাঙ্ক। ভালোই খেলছিলেন মোহাম্মদ হাফিজ। তবে দুর্ভাগ্যজনক রান আউট তিনি। যাওয়ার আগে করে যান ৩৫ বলে ৬০ রানের দারুণ ইনিংস। তার ইনিংসে ছিল ৫টি ছক্কা ও তিনটি চারের মার।

হাফিজের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন সামিত প্যাটেল। ২০ বলে ২৬ রানে তিনি থাকেন অপরাজিত। ৮ বলে ১৩ রান করেন ডেভিড ওয়াইজ। বল হাতে মুলতানের হয়ে দুটি করে উইকেট নেন কার্লোস ব্রাথওয়েট ও শাহনেওয়াজ ধানি।

জয়ের লক্ষ্যে খেলতে নামা মুলতানের শুরুটাও বাজে। দলীয় এক রানের মাথায় বিদায় নেন ক্রিস লিওন। রানের খাতাই খুলতে পারেননি তিনি। দলীয় ২০ রানে নেই দ্বিতীয় উইকেট। ৬ বলে ৫ রান করে ফেরেন ওয়ান ডাউনে নামা জেমস ভিঞ্চ।

তৃতীয় উইকেট জুটিতে ম্যাচের দৃশ্য আমুল বদলে দেন মুলতানের মোহাম্মদ রিজওয়ান ও শোয়াইব মাকসুদ। দলকে এই জুটি প্রায় জয়ের কাছাকাছি নিয়ে যান। দলীয় ১৪০ রানের মাথায় বিদায় নেন রিজওয়ান। যাওয়ার আগে করে যান ৪৯ বলে ৭৬ রানের ঝলমলে ইনিংস। ছক্কা না হাকলেও ১২টি চারের মার ছিল তার ইনিংসে।

শেষ পর্যন্ত দলকে জয় পাইয়ে দেন মাকসুদ-রুশো জুটি। ৪১ বলে সাত চার ও দুই ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন মাকসুদ। লাহোরের হয়ে শাহিন শাহ আফ্রিদি দুটি, সামিত প্যাটেল একটি উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১

সকল