৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


লাবুশানের সেঞ্চুরি, অভিষেকে সুন্দর-নটরাজনের উইকেট

লাবুশানের সেঞ্চুরি, অভিষেকে সুন্দর-নটরাজনের উইকেট - ছবি - সংগৃহীত

শুক্রবার থেকে মাঠে গড়িয়েছে অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার উত্তেজনাকর ব্রিসবেন টেস্ট। সিরিজ নির্ধারণী টেস্টে টস জিতে আগে ব্যাট করছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে আলো ছড়িয়েছেন মারনাস লাবুশানে। দেখা পেয়েছেন কাঙ্খিত সেঞ্চুরির। অন্যদিকে ভারতের হয়ে অভিষেক টেস্টে উইকেটের দেখা পেয়েছেন নটরাজন ও ওয়াশিংটন সুন্দর।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা বেশ খারাপ অস্ট্রেলিয়ার। দলীয় ১৭ রানে দলটি হারায় দুই ওপেনারকে। দলীয় ৪ রানে প্রথম আউট হন ডেভিড ওয়ার্নার। ব্যক্তিগত ১ রানে তিনি মোহাম্মদ সিরাজের শিকার। এরপর মারকুস হ্যারিসের বিদায। শার্দুল ঠাকুরের বলে তিনি ক্যাচ দেন অভিষিক্ত ওয়াশিংটনের হাতে। ২৩ বলে মাত্র ৫ রানে সাজঘরে ফেরেন হ্যারিস।

এরপর দলকে বিপদ থেকে রক্ষা করেন লাবুশানে ও স্মিথ জুটি। ভালো খেলতে থাকা স্মিথকে আউট করে টেস্ট অভিষেকে নিজের প্রথম উইকেট শিকার করেন ভারতের স্পিনার ওয়াশিংটন সুন্দর। দলীয় ৮৭ রানে স্মিথকে ফেরান তিনি। ৭৭ বলে ৩৬ রান করেন স্মিথ।

ম্যাথু ওয়েডের সাথে এরপর দারুণ জমে যায় লাবুশানে। এরই মধ্যে ক্যারিয়ারের পঞ্চম টেস্ট শতকের দেখা পান লাবুশানে। ১৯৫ বলে তিনি করেন সেঞ্চুরি। যার মধ্যে ছিল ৯টি চারের মার।

এই জুটি দলকে নিয়ে যান ২০০ রান অবধি। তখন ম্যাথু ওয়েডকে আউট করে টেস্ট অভিষেকে প্রথম উইকেটের দেখা পান নটরাজন। ৮৭ বলে ৪৫ রান করে ফেরেন ওয়েড। অপর প্রান্তে লাবুশানে তখনও বেশ উজ্জীবিত। কিন্তু কিছুক্ষণ পর লাবুশানেকেও সাজঘরের পথ দেখান নটরাজন। দলীয় ২১৩ রানের মাথায় নটরাজনের বলে উইকেটের পেছনে পেইনের গ্লাভসে ক্যাচ দেন লাবুশানে। ২০৪ বলে ১০৮ রান করে ফেরেন লাবুশানে।

এই প্রতিবেদন লেখা পযন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬৬ ওভারে ৫ উইকেটে ২১৩ রান।


আরো সংবাদ



premium cement