২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ড

আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ড - ছবি : সংগৃহীত

শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাতের পর বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিক্তি টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

গেল ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩তম আসর শুরুর কথা ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে তা শুরু হতে পারেনি। তবে এখনো আইপিএল শুরু নিয়ে অনিশ্চয়তা রয়েই গেছে।

তবে আইপিএল আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করে শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাত। এবার সেই তালিকায় নাম উঠলো নিউজিল্যান্ডের। নিজেদের করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় আইপিএলের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে কিউইরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘আইপিএল ভারতের মাটিতে আয়োজন করাটা আমাদের প্রথম লক্ষ্য। যদি করোনা পরিস্থিতির অবনতি হতেই থাকে, তবে এখানে আইপিএল আয়োজন করা সম্ভব হবে না। তখন বাধ্য হয়ে আমাদের বিদেশের মাটিতে টুর্নামেন্টটি আয়োজনের চিন্তা করতে হবে। ইতোমধ্যে দু’টি দেশ আইপিএল আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। শ্রীলংকা ও আরব আমিরাত। এবার নিউজিল্যান্ডও আইপিএলের আয়োজক হতে আমাদের প্রস্তাব দিয়েছে।’

তবে আইপিএল নিয়ে চিন্তায় রয়েছে বিসিসিআইও। কারন আইপিএলের ভাগ্য নির্ভর করছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে টি-২০ বিশ্বকাপ উপর। এ বছর টি-২০ বিশ্বকাপ না হলে, সেপ্টেম্বরের শেষ দিকে, আইপিএল আয়োজনের পরিকল্পনা করে রেখেছে বিসিসিআই।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল