১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


পিসিবি’র প্রত্যাখ্যান

- ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট বিগ ব্যাশ লিগে (বিবিএল) অংশ নিতে নিজ দেশের খেলোয়াড়দের ‘অনাপত্তি পত্র’ আবেদন প্রত্যাখ্যান করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিগ ব্যাশে অংশ নিতে অলরাউন্ডার ফাহিম আশরাফ ও উসমান শিনওয়ারির ‘অনাপত্তি পত্র’র আবেদন প্রত্যাখ্যান করেছে পিসিবি। আসন্ন মৌসুমে অংশ নিতে একটি দলের সঙ্গে সম্প্রতি আশরাফ এবং ফাস্ট বোলার শিনওয়ারি চুক্তি করেছেন।

মেলবোর্ন রেনেগেডসের সঙ্গে আশরাফ ও শিনওয়ারি যথাক্রমে টুর্নামেন্টের প্রথম আট ও পাঁচ ম্যাচ খেলার চুক্তি করেছেন। গত মে মাসে বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি আশরাফ।

পিসিবি’র একটি সুত্র জানায়, আশরাফকে ঘরোয়া ক্রিকেট খেলতে মনোযোগ দিতে বলা হয়েছে। অন্য দিকে শিনওয়ারিকে নিজ মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজে দলে ডাকা হয়েছে।

দুই খেলোয়াড়কেই আগামী সপ্তাহে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। আ শরাফ ও শিনওয়ারির বদলি হিসেবে ইংলিশ পেসার রিচার্ড গ্লিসন ও হ্যারি গার্নিকে দলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে রেনেগেডস।

বিদেশী লীগগুলোতে অংশ নিতে খেলোয়াড়দর অসঙ্গত ‘অনাপত্তি পত্র’ নীতির কারণে সম্প্রতি দারুণ সমালোচনার মুখে পড়েছে পিসিবি। এ বিষয়ে নুতন নীতি করতে যাচ্ছে বোর্ড, যাতে এক মৌসুমে মাত্র দুইটি লীগে খেলার অনুমতি দেয়া হবে। বাসস


আরো সংবাদ



premium cement
অন্যায়ভাবে আমাদের উচ্ছেদের চেষ্টা চলছে : মান্ডা-জিরানী খালপাড়বাসী র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা থাকছে : যুক্তরাষ্ট্র কুষ্টিয়ায় পদ্মা নদীতে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার বাংলাদেশকে একটি সেকুলার রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে : হামিদুর রহমান আযাদ ইউক্রেনের শতাধিক ড্রোন প্রতিরোধের দাবি রাশিয়ার বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর জীবননগরে পাখিভ্যানের ধাক্কায় বাইসাইকেলচালক নিহত আড়াইহাজারে তরুণীকে সঙ্ঘবদ্ধ ধর্ষণ সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালক নিহত মোরেলগঞ্জে আগুনে পুড়ে ১২ দোকান ভস্মীভূত টেক্সাসে প্রবল বর্ষণে ৪ জনের মৃত্যু

সকল