০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


মাসাকাদজার স্মৃতিতে বঙ্গবন্ধু স্টেডিয়াম

- ছবি : সংগৃহীত

১৪ বছর আগে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলেছিলেন জিম্বাবুয়ের বর্তমান অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ঐ স্মৃতি এখনো মনে আছে তার। শুক্রবার থেকে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজের আগে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে নিজের স্মৃতির কথা তুলে ধরলেন মাসাকাদজা।

তিনি বলেন, ‘তখন আমরা বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলেছিলাম। বড় ব্যাপারটি হলো, আমার মনে পড়ে, তখন যে উইকেট ছিল সেটি সম্ভবত ফ্ল্যাট এবং পৃথিবীর যে কোনো জায়গার চেয়ে ব্যাটিং করার জন্য সেরা উইকেট ছিল সেটি।’

২০০৫ সালে প্রথম বাংলাদেশে খেলতে আসেন মাসাকাদজা। জিম্বাবুয়ের হয়ে ঐ সফরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চারটি ম্যাচ খেলেছিলেন তিনি। যার একটি ছিল টেস্ট, তিনটি ওয়ানডে। টেস্টের দুই ইনিংসে মাসাকাদজা করেছিলেন ৪৩ ও ১ রান। তিনটি ওয়ানডেতে তিনি করেছিলেন ৫৪, ৩৩ ও ২৩ রান।

বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মাসাকাদজা। তাই বিদায়ের প্রাক্কালে বাংলাদেশে নিজের প্রথম স্মৃতিতে ফিরে গেলেন তিনি।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মুন্সিগঞ্জে লরিচাপায় এক পরিবারের ৩ জন নিহত আড়াইহাজারে মুরগি রান্নাকে কেন্দ্র করে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ চীন কিভাবে ইরানকে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহায্য করছে হবিগঞ্জে এপেক্স শো-রুমে আগুন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের দল ঘোষণা পশ্চিমি রাষ্ট্রগুলো সরাসরি সম্পৃক্ত হলে রাশিয়া ইউক্রেন যুদ্ধ তীব্রতর করতে পারে চলমান তাপপ্রবাহের শেষ দিন আজ! ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের দাবি মেনে নিলো দুটি মার্কিন বিশ্ববিদ্যালয় গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে বিবেচনা করছে হামাস ই-ফাইলিং এবং ই-রিটার্ন : একটি ঝামেলা-মুক্ত কর-মওসুম এক যুগের অপেক্ষা ঘোচাল কলকাতার

সকল