০২ জুলাই ২০২০

রোজা রেখে খেলার অভিজ্ঞতা যেমন ছিল মিরাজের

মেহেদী হাসান মিরাজ - ফাইল ছবি

বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ রোজা রেখে ম্যাচ খেলার পর নিজের স্বস্তির কথা প্রকাশ করেছেন। তিনি বলেন, এটা আমার জন্য বড় একটা অভিজ্ঞতা। রোজা রেখে খেলা, এমন একটা ম্যাচে রোজা রেখে খেলা ভাগ্যের ব্যাপার’।

বাংলাদেশ দলের মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের দিন রোজা রেখে খেলেছেন বলে জানান মেহেদি হাসান মিরাজ।

মিরাজ বলেন, ‘আমি যখন নিয়ত করেছি, তখন আল্লাহর ওপর ছেড়ে দিয়েছি। রিয়াদ ভাই আর মুশফিক ভাইর সাথে নিয়ত করেছিলাম যে রোজা রাখবো’।

কিন্তু এত লম্বা সময় রোজা রেখে খেলা কতটা কঠিন ছিলো? এই প্রশ্নের উত্তরে মিরাজ বলেন, ‘না, আমার খুব ভালো লেগেছে যে এমন দিনে ম্যাচ জিততে পেরেছি। মাশরাফী ভাইও বলছিলেন, আমরা রোজা রেখেছি বলেই রহমত ছিলো।’

মাঠের পারফরমেন্সে কতটা প্রভাব ফেলেছে?
রোজা রেখে মাঠে খেলার সময় খুব একটা কষ্ট না হলেও পরে কিছুটা কষ্ট অনুভব করেন বলে জানান মিরাজ। ‘আসলে খেলা শেষ হওয়ার পর যখন মনে পড়ে, আমি রোজা আছি, তখন কষ্ট হচ্ছিলো।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষ ম্যাচে শেষদিকে ব্যাট করতে নেমে ৩ বলে ৫ রান তোলেন মিরাজ। বল হাতে নিয়ন্ত্রিত বোলিং করে ১০ ওভারে ৪৪ রান দিয়ে এক উইকেট নেন।

ব্যাটিংয়ে ৬ নম্বরে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ ৩৩ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলেন। মুশফিকুর রহিম উইকেট সামলানোর আগে, ৮০ বলে ৭৮ রানের একটি ইনিংস খেলেন।


আরো সংবাদ

সুনামগঞ্জে করোনা আক্রান্ত হাজার ছাড়লো মহামারীর মধ্যে শতশত হাতির মৃত্যু, চিন্তায় বিজ্ঞানীরা করোনামুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে যোগ দেয়া যাবে : স্বাস্থ্য অধিদফতর সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ : তথ্যমন্ত্রী যমুনার পানি কমছে, মাছ ধরতে গিয়ে কৃষকের মৃত্যু মহামারীর এই সময় বাংলাদেশীরা কি বিদেশে ভ্রমণ করতে পারবে আরো এক ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বরখাস্ত চাটখিলে অগ্নিকাণ্ডে ৩টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি মেয়েকে ধর্ষণ দায়ে বাবা গ্রেফতার করোনায় মৃতদের ভারতে এনে কবর দিচ্ছে নেপাল! গোপালগঞ্জে করোনায় একজনের ও উপসর্গে দুইজনের মৃত্যু

সকল