২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মোবাইল ফটোগ্রাফিতে নতুন মাত্রা দেবে হুয়াওয়ে পি৪০ সিরিজ

-

চীনভিত্তিক হুয়াওয়ে বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসের ভয়াবহতা বিবেচনায় নিয়ে পরিকল্পিত উন্মোচন ইভেন্ট বাতিল করে অনলাইনে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন পি৪০ সিরিজ উন্মোচন করেছে। সিরিজটির যে তিনটি স্মার্টফোন উন্মোচন করা হয়েছে সেগুলো হলো পি৪০, পি৪০ প্রো ও পি৪০ প্রো প্লাস। অনলাইন ব্রডকাস্টে ডিভাইসগুলো প্রদর্শন করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিচার্ড ইউ।
‘ওভারফ্লো’ পর্দা ডিভাইসগুলোর ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে। সাধারণত কার্ভড ডিসপ্লের স্মার্টফোনে যে পর্দা ব্যবহৃত হয় তার দু’দিক বাঁকানো থাকে। তবে পি৪০ সিরিজের সব ডিভাইসের ডিসপ্লের চার দিক বাঁকানো।
হুয়াওয়ে পি সিরিজের ডিভাইসগুলোর ক্যামেরায় অধিক গুরুত্ব দিয়ে আসছে। পি৪০ সিরিজের মাধ্যমে মোবাইল ফটোগ্রাফিকে আরো উচ্চতায় নেয়ার চেষ্টা চালানো হয়েছে বলে দাবি করেছেন রিচার্ড ইউ। নতুন ডিভাইসগুলো মোবাইল ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। পি৪০ সিরিজের ডিভাইসে সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। ডিভাইসগুলোর ক্যামেরায় কৃত্রিম বুদ্ধিমত্তা সমর্থন এবং ১০ গুণ অপটিক্যাল জুম সুবিধা মিলবে।
রিচার্ড ইউ বলেন, আমরা আশা করছি, পি৪০ সিরিজ বিক্রিতে নতুন রেকর্ড সৃষ্টি করবে। হুয়াওয়ে পি৪০ সিরিজে কিরিন ৯৯০ ফাইভ জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৮ গিগাবাইট র্যামের সাথে রাখা হয়েছে ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৫১২ গিগাবাইট বর্ধিত করা যাবে। ডিভাইসগুলোতে মডেলভেদে সর্বোচ্চ চার হাজার ২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement