১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


সঙ্কটের মধ্যে কার্যক্রম চালিয়ে যাওয়ায় কর্মীদেরকে জেফ বেজোসের ধন্যবাদ

-

করোনাভাইরাস সঙ্কটেও কাজ অব্যাহত রাখায় কর্মীদেরকে ধন্যবাদ জানিয়েছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। সম্প্রতি প্রকাশিত এক খোলা চিঠিতে ওই ধন্যবাদ জানান তিনি। করোনাভাইরাস বাস্তবতায় বাসায় থাকতে হচ্ছে অসংখ্য মানুষকে। তাদের হাতে প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছেন অ্যামাজন কর্মীরা। আমরা সব স্থানের মানুষের জন্য গুরুত্বপূর্ণ একটি সেবা দিয়ে যাচ্ছি, বিশেষ করে যারা বয়স্ক, যারা সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন। মানুষ আমাদের ওপর নির্ভর করছেন। এবারই প্রথমবারের মতো করোনাভাইরাস মহামারী প্রেক্ষাপটে নিজ মতামত প্রকাশ্যে জানালেন বেজোস।
ব্লগে বেজোস আরো লিখেছেন, গ্রাহকদের কাছ থেকে আমি হাজারো মেইল পেয়েছি এবং সামাজিক মাধ্যমে আপনাদের সবাইকে ধন্যবাদ দেয়া পোস্ট দেখেছি। আপনাদের প্রচেষ্টা সরকারের সর্বোচ্চ পর্যায়ে নজরে এসেছে, এবং এ সপ্তাহের শুরুতে এই টিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। কর্মীদের সুরক্ষার জন্য কী ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চাওয়া হয়েছে ওই চিঠিতে। ঘটনাটির পরপরই কর্মীদের উদ্দেশে খোলা চিঠি প্রকাশ করলেন বেজোস।
বেজোস জানিয়েছেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মী এবং ঠিকাদারদের জন্য কয়েক লাখ মাস্ক কেনার অর্ডার করা হয়েছে। তবে, এখন পর্যন্ত ওই অর্ডারের মধ্যে খুব কমই হাতে এসে পৌঁছেছে। কারণ বিশ্বব্যাপী মাস্কের সঙ্কট দেখা দিয়েছে, সরাসরি চিকিৎসা কর্মীদের সরঞ্জাম সরবরাহ করছেন বিভিন্ন দেশের সরকার।
পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি বেশ কিছু ব্যাপারে নতুন প্রটোকল নিয়ে এসেছে অ্যামাজন। যুক্তরাষ্ট্রে চাকরি হারানো জনশক্তিকে সাময়িকভাবে অ্যামাজনের সঙ্গে কাজ করারও আহ্বান জানানো হয়েছে। কয়েক দিন আগেই যুক্তরাষ্ট্রে এক লাখ নতুন কর্মী নিয়োগ পরিকল্পনার খবর জানিয়েছে প্রতিষ্ঠানটি।


আরো সংবাদ



premium cement