২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


মৃদু শৈত্যপ্রবাহ আর কয়দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

- ছবি : সংগৃহীত

দেশের ১৯ জেলায় আজ শুক্রবার মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। অবশ্য রাজধানীসহ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবারের চেয়ে আজ কিছুটা বেড়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন অবস্থা বেশি দিন থাকবে না। আগামীকাল শনিবার থেকে একটু একটু করে তাপমাত্রা বাড়তে পারে।

দেশের তিন বিভাগে তাপমাত্রা আবারো কমতে পারে বলেও আবহাওয়াবিদদের পূর্বাভাস রয়েছে। বাকি এবারের মৌসুমে শীতের বৃদ্ধি এটাই শেষ।

এবার ডিসেম্বরে শীত তেমন একটা ছিল না। তাপমাত্রা বরং স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াসের বেশিই ছিল। কিন্তু জানুয়ারির শুরু থেকেই শীত পড়তে শুরু করে। আবহাওয়া অধিদফতরের দেয়া ফেব্রুয়ারির দীর্ঘ প্রতিবেদনে বলা হয়েছে, জানুয়ারিতে গড় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম ছিল। জানুয়ারিতে চার দফায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। গতকাল থেকে আবার শৈত্যপ্রবাহ শুরু হয়।

আবহাওয়া অধিদফতর আজ সকাল ৯টায় আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে। সেখানে বলা হয়েছে, রাজশাহী ও রংপুর বিভাগ এবং কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজশাহী ও রংপুর বিভাগের জেলার সংখ্যা ১৬। সেই অনুযায়ী দেশের ১৯ জেলায় আজ শৈত্যপ্রবাহ বইছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল এই তেঁতুলিয়াতেই, ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল কুমিল্লায় তাপদাহে অজ্ঞান কলেজ শিক্ষক, হাসপাতালে ভর্তি কুবিতে শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিতে হামলা, ভিসির পদত্যাগ দাবি পঞ্চগড়ে গ্রেফতার ১০ মুসলমানকে অবিলম্বে মুক্তি দিন : খতমে নবুওয়াত রামেক হাসপাতালের দুদকের অভিযান চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহার নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল ১৮ শিক্ষার্থী থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর আকস্মিক পদত্যাগ রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি, হিটস্ট্রোকে যুবকের মৃত্যু বরিশালে যাত্রীবেশে উঠে চালকের গলায় ছুরি, প্রতারক দম্পতি গ্রেফতার

সকল