২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নগর ভবনের গেটে ছাত্রদের বিক্ষোভ

নটর ডেম শিক্ষার্থীকে চাপা দেয়া গাড়ির ড্রাইভার ছিল ভাড়াটিয়া

-

নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানকে চাপা দিয়ে মেরে ফেলা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ড্রাইভার ছিল ভাড়াটিয়া। ওই গাড়ি চালানোর দায়িত্বে ছিল যে ড্রাইভারের, তিনি গাড়ি না চালিয়ে বাইরের একজনকে ভাড়া করে এনে চালানোর দায়িত্ব দিয়েছিলেন। ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গতকাল এ তথ্য জানিয়ে বলেছেন, যে ড্রাইভারের দায়িত্ব ছিল তাকে আমরা সাময়িক বরখাস্ত করেছি এবং চাকরি থেকেও অপসারণ করব। যে ড্রাইভার গাড়ি চালানো অবস্থায় ছিল সে খুনি। তার সর্বোচ্চ শাস্তি আমরা নিশ্চিত করব। কোনো বহিরাগত যেন ডিএসসিসির কোনো গাড়ি চালাতে না পারে, সেই ব্যবস্থা নেবো।
এ দিকে গতকাল বিকেলে ফুলবাড়িয়ায় ডিএসসিসির নগর ভবনের মূল ফটক আটকে বিক্ষোভ করে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এ সময় তারা ১০ দফা দাবি জানায়। পরে বিকেল সোয়া ৪টার দিকে নগর ভবনের মূল ফটকে এসে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। একই সাথে তিনি শিক্ষার্থী নাঈমের মৃত্যুর সাথে জড়িত ব্যক্তির শাস্তি নিশ্চিত করা হবে বলেও জানান। মেয়র বলেন, হত্যাকারীর বিচারের দাবিসহ ছাত্রদের অন্যান্য দাবির সাথে শুধু একমত পোষণই না, ঘাতক সেই খুনির ফাঁসিও দাবি করছি। আমি দাবি করি, এ শহরের সড়কে আর যেন কোনো নাঈমের প্রাণহানি না ঘটে।
এ সময় ছাত্রদের দাবি মেনে নাঈমের নামে এ বছরের মধ্যে দক্ষিণ সিটির নিজস্ব অর্থায়নে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা দেন মেয়র। পরে মেয়রের আশ্বাসে আন্দোলনকারী শিক্ষার্থীরা নগর ভবনের মূল ফটক ছেড়ে চলে যায়। ফলে প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর নগর ভবনের সামনের রাস্তায় আবার যান চলাচল শুরু হয়।

 


আরো সংবাদ



premium cement