১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


আইনজীবী ইউনুছ আলী দুই সপ্তাহ পেশা থেকে বরখাস্ত

-

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আদালত নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় জনস্বার্থে রিটকারী হিসেবে পরিচিত সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে তলব করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সাথে তাকে দুই সপ্তাহের জন্য আইনপেশা থেকে বরখাস্ত করা হয়েছে। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।
আগামী ১১ অক্টোবর তাকে আদালতে হাজির হতে হবে। এ ছাড়া তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তির স্ট্যাটাস অপসারণ করতে বিটিআরটিসিকে নির্দেশ দেয়া হয়েছে।
এ দিন সকালে তার ফেসবুক স্ট্যাটাসের বিষয়টি আদালতের নজরে আনেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।
দুপুরে এ বিষয়ে আদেশ দেয়ার আগে আপিল বিভাগ সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরী, ফিদা এম কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, আইনজীবী মনজিল মোরসেদসহ কয়েকজন আইনজীবীর বক্তব্য শুনেন। এরপর আদালত আদেশ দেন।
অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা বলেন, তিনি (ইউনুস আলী) ফেসবুকে বিচার বিভাগ ও বিচার ব্যবস্থা নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন। এটা অত্যন্ত অবমাননাকর। বিষয়টি নজরে আনার পর আদালত তাকে নোটিশ দিয়েছেন। তাকে আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা দিতে বলেছেন। এ ছাড়া হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনপেশা পরিচালনায় দুই সপ্তাহের জন্য তাকে বরখাস্ত করেছেন এবং তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তিকর স্ট্যাটাস মুছে দিতে বলেছেন।

 


আরো সংবাদ



premium cement

সকল