০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


খুলনায় অর্থ আত্মসাতে ব্যাংকের গোডাউন কিপার কারাগারে

-

সোনালী ব্যাংক খুলনা করপোরেট শাখার ১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকের গোডাউন কিপার মো: কামরুজ্জামানকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার খুলনা মহানগর সিনিয়র বিশেষ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো: শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
দুদক সূত্র জানায়, সোনালী ব্যাংক খুলনা করপোরেট শাখার অনুকূলে মর্টগেজ করা গোডাউন থেকে মালামাল অন্যত্র সরিয়ে ফেলতে গ্রাহককে সহায়তা করেন কামরুজ্জামান। এ ছাড়া এই দুর্নীতির সাথে জড়িত ব্যাংক কর্মকর্তাদের সাথে তিনি যোগসূত্র হিসেবে কাজ করেন। মামলার মূল এজাহারে তার নাম না থাকলেও তদন্তের পর আদালতে দেয়া দুদকের অভিযোগপত্রে তার নাম আসে। এই মামলার প্রধান আসামি মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম এমদাদুল হোসেন পলাতক রয়েছেন। তবে মামলার অপর আসামি ব্যাংকের মহাব্যবস্থাপক নেপাল চন্দ্র সাহা, খুলনা করপোরেট শাখার সাবেক উপ-মহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান ও সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান কারাগারে রয়েছেন। আসামিরা পরস্পর যোগসাজশে তিন দফায় ব্যাংক থেকে ৮৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার ১৭৪ টাকা ঋণ নিয়ে কোনো মালামাল না কিনে টাকা আত্মসাৎ করেন। এতে ব্যাংকের সুদ-আসলে মোট ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকার আর্থিক ক্ষতি হয়। এ ঘটনায় ২০১৭ সালে নগরীর খানজাহান আলী থানায় মামলা দায়ের করে দুদক।

 


আরো সংবাদ



premium cement
সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫

সকল