০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন

-

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘সচেতন নাগরিক সমাজ’-এর ব্যানারে গতকাল শুক্রবার এক মানববন্ধন আয়োজন করা হয়। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, আইনজীবী, ডাক্তার, ব্যবসায়ী, গৃহিণীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ। মানববন্ধনকারীদের হাতে বিভিন্ন পোস্টার, ফেস্টুন ও ব্যানার দেখা যায়।
মানববন্ধনে সচেতন নাগরিক সমাজের প্রধান সমন্বয়ক ওমর ফারুক বসুনিয়া ওরফে বসুনিয়া ফারুক ধর্ষণের কারণ, প্রতিকার, সচেতনতা ইত্যাদি বিষয়ে গণসচেতনতামূলক বক্তব্য রাখেন। সচেতন যুবসমাজের অন্যতম সংগঠক সৈয়দা রুহে রাওয়ান তার বক্তব্যে অতি দ্রুত এই আইন পাস করার জোর দাবি জানান। ডাক্তার ও ফেসবুক এক্টিভিস্ট সাদেকুর রহমান রিপন তার বক্তব্যে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেন। পাশাপাশি সন্তানদের কথার গুরুত্ব দিতে সবাইকে অনুরোধ করেন।
‘বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি’র চেয়ারম্যান অধ্যক্ষ শরীফুল ইসলাম তার বক্তব্যে সবাইকে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলের আ.লীগের সাধারণ সম্পাদককে নাকে খত দিয়ে ক্ষমা চাইতে বললেন এমপি জয় সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যান মিরাজুল বিশ্বাস গ্রেফতার মিল্টন সমাদ্দার আটক ভূরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত শ্রমিকের ন্যায্য দাবি মেনে নিতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ খান গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদি বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা

সকল