২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সালমান, শাহরুখ, আমির- হিন্দু যোগ থাকলেও রামমন্দিরে বাদ ৩ খানই

সালমান, শাহরুখ, আমির - ফাইল ছবি

বলিউডি 'খানদান'-এর অন্দরমহলে কিন্তু হিন্দু যোগ একাধিক। শাহরুখ খান বিয়ে করেছেন হিন্দু কন্যা গৌরী শর্মাকে। ছবিমুক্তির আগে নিয়মিত বৈষ্ণোদেবী মন্দিরে পুজো দিতে যান। সালমান খানের মা সালমা মহারাষ্ট্রীয়। ভাইয়ের সাবেক বৌ মালাইকা অরোরা। বাড়িতে প্রতি বছর গণেশ পূজা হয় তার। আমির খানেরও প্রথম স্ত্রী রিনা দত্ত হিন্দু। মেয়ে ইরা খানের বিয়ে দিয়েছেন মহারাষ্ট্রের ছেলে নূপুর শিখরের সাথে। হিন্দু ধর্ম মেনে। তারপরও অযোধ্যার রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ পেলেন না শাহরুখ-সালমান-আমির! অথচ সারা বলিউড নিমন্ত্রিত ছিল। বাদ কেবল নেই তিন খান! অনেকে সামাজিক মাধ্যমে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। বিস্মিত বলিউড। যদিও কেউ টুঁ শব্দ করেননি।

যদিও ভারত সরকারের পদক্ষেপ অনুযায়ী ২২ জানুয়ারি, সোমবার রামমন্দির পবিত্রকরণ করা হয়েছে। ওই জায়গা থেকেই কি তিন তারকা মুসলিম- এই কারণে আমন্ত্রণ পেলেন না? এরা তিনজনেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অত্যন্ত ঘনিষ্ঠ। মোদির সাথে নিয়মিত যোগাযোগও রয়েছে তাঁদের। এবং তারা বলিউডের তিন স্তম্ভ। এই জায়গা থেকেই প্রধানমন্ত্রী আড়ালে সমালোচিত। প্রশ্নও উঠেছে, ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে তার এই আচরণ আদতে বিভেদের রাজনীতিকেই কি সমর্থন করছে? যদিও বিষয়টি নিয়ে কেন্দ্র বা প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে এর কোনো সদুত্তর মেলেনি।

অনুষ্ঠানের আগে জ্যাকি শ্রফ, কঙ্গনা রানাউত মন্দিরের সিঁড়ি, প্রাঙ্গন ঝাঁট দিয়ে ইতিমধ্যেই আলোচনায় এসেছে। এরা ছাড়াও থাকছেন অমিতাভ-অভিষেক বচ্চন, জ্যাকি শ্রফ, অনুপম খের, মধুর ভান্ডারকর, রজনীকান্ত, অক্ষয় কুমার, আয়ুষ্মান খুরানা, রণবীর কাপুর, আলিয়া ভাট, অজয় দেবগন, সানি দেওল, চিরঞ্জীবী, আশা ভোঁসলে, রণদীপ হুডার মতো তারকারা।
২২ জানুয়ারি, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দির উদ্বোধন করে রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেন।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement