১৭ জুন ২০২৪
`

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলে লবণ উৎপাদন বন্ধ

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলে লবণ উৎপাদন বন্ধ - ফাইল ছবি

বৈরী আবহাওয়া কাটিয়ে ১৩ দিন পর আবারো চট্টগ্রাম ও কক্সবাজার জেলার উপকূলে লবণ উৎপাদন শুরু হলেও রোববার (২৬ মে) ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় তা বন্ধ হয়েছে।

বিসিক লবণ সেলের প্রধান সারোয়ার হোসেন জানান, ১৫ নভেম্বর থেকে পরবর্তী বছরের ১৫ মে পর্যন্ত লবণ উৎপাদনের মৌসুম ধরা হয়। বৈরী আবহাওয়ার কারণে ২ মে থেকে লবণ উৎপাদন বন্ধ হওয়ায় কার্যত ধরে নেয়া হয়েছিল লবণ উৎপাদন মৌসুমে আর লবণ উৎপাদন সম্ভব হবে না। কিন্তু মৌসুম শেষ হলেও উপকূলে শুষ্ক ও তাপদাহ বৃদ্ধি থাকায় লবণ উৎপাদনে মাঠে কাজ শুরু করে চাষিরা।

তিনি জানান, রোববার (২৬ মে) থেকে বৈরী আবহাওয়ার কারণে লবণ উৎপাদন বন্ধ রয়েছে। তবে পুনরায় আবহাওয়া ভালো হলেও লবণ উৎপাদন নাও হতে পারে। আবার হতেও পারে।

শনিবার (২৫ মে) পর্যন্ত ২৪ লাখ ৩৭ হাজার ৮৯০ টন লবণ উৎপাদন হয়েছে। যা ৬৩ বছরের ইতিহাসে সর্বোচ্চ অপরিশোধিত লবণ উৎপাদনের রেকর্ড।


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল তানজিমের এক স্পেলে বাংলাদেশ যেভাবে 'সুপার এইট' নিশ্চিত করল

সকল