০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু

হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু - ছবি : সংগৃহীত

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শৌচাগারে ফেলে যাওয়া এক নবজাতক উদ্ধার করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা উদ্যোগে এ নবজাতক শিশুর দায়িত্ব নিয়েছেন পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মিনারা খাতুন। এর আগে, মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ৮টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনের মসজিদের সামনে শৌচাগার থেকে সাহাব উদ্দিন নামের একজন পরিচ্ছন্নকর্মী প্রাকৃতিক কাজ সারতে গেলে এই নবজাতক মেয়ে শিশুর সন্ধান পান। এরপর হাসপাতালের সিনিয়র একজন স্টাফ নার্সের তত্ত্বাবধানে শিশুটিকে রাখা হয় ।

স্বাস্থ্য কমপ্লেক্সের নবাগত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে।

আজ বিকেলে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা শিশু কল্যাণ কমিটির বৈঠকের সিদ্ধান্তক্রমে মিনারা খাতুন দম্পতির কাছে দত্তক প্রদান করেন শিশু কল্যাণ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

শিশুটিকে দত্তক নিতে ১৫টি আবেদন জমা পড়ে বলে জানা যায় । এই আবেদন যাচাই-বাছাই করে মিনারা খাতুনকে শিশুটির দায়ীত্ব দেয়া হয়। 

মিনারা খাতুন নিঃসন্তান এবং তার সন্তান হওয়ার সম্ভবনা নেই বিধায় থাকে দেয়া হয় বলেও তারা জানান।

এ সময় উপজেলা শিশু কল্যাণ কমিটির সভাপতি ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রূম্পা ঘোষ, পেকুয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইলিয়াস, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজিবুর রহমান, সমাজ সেবা কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বাবুল আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

নবজাতক কন্যা সন্তানটি পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে এবং সুস্থ রয়েছে বলে হাসপাতাল সুত্রে জানা যায় ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল