২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে নামীদামী ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে অভিযান

চট্টগ্রামে নামীদামী ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে অভিযান - ছবি : সংগৃহীত

বন্দরনগরী চট্টগ্রামে নামীদামী ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (২৫ মার্চ) নিউ মার্কেট এলাকায় রিয়াজউদ্দিন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নুপুর মার্কেটে এপেক্স ব্র্যান্ডের লোগো নকল করে বিভিন্ন নামে স্যান্ডেল তৈরি এবং বিক্রয় করতে দেখা যায়। এসব নকল পণ্য বিক্রয়ের জন্য একটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বলছে, এই প্রতিষ্ঠানে অবৈধভাবে দেশের নামীদামী ব্র্যান্ডের জুতা নকল করে এডেক্স, এপক্স, এপোএক্স ইত্যাদি নামক জুতা উৎপাদন এবং বিক্রয় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান ও রানা দেবনাথ বলেন, নামি ব্র্যান্ডের লোগো হুবহু নকল করে অনুমোদনহীন এসব পণ্য বাজারজাত করায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি এ ধরনের নকল পণ্যের বিরুদ্ধে আরো জোরালো অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভোক্তা অধিকারের এই কর্মকর্তারা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল