০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


সোনাগাজীতে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় কৃষক নিহত

সোনাগাজীতে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় কৃষক নিহত - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজী চরদরবেশ ইউনিয়নের হাদা ব্যাপারী দোকান এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বেলায়েত হোসেন বেলাল (৪৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার সহোদর মো: মাসুদ (৩৫)।

সোমবার ভোর ৫টার দিকে ওই এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করেছে।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, হাদা ব্যাপারী দোকান এলাকার আবদুল শুক্বুরদের সাথে প্রতিবেশী বেলায়েত হোসেন বেলালের সাথে দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। সোমবার ভোর ৫টার দিকে বেলায়েত হোসেন বেলাল ও তার সহোদর মাসুদ তাদের বাড়ির পাশে মহিষের দুধ সংগ্রহ করতে গেলে আবুল হাসেমের নেতৃত্বে বেলাল ও মাসুদের ওপর অতর্কিত হামলা করে। একপর্যায়ে তাদেরকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। পরে আহতদেরকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলায়েত হোসেন বেলালের মৃত্যু হয়। তার সহোদর আহত মাসুদ ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ আবদুল শুক্বুর (৭০), তার ছেলে আবুল হাসেম (৪৫), ভাই আবদুল মালেক (৭৫), জামাই নিজাম উদ্দিন (৪২), নাতি মিন্টু (২৫), বাহার উল্যাহ (৩০) ও শেখ ফরিদসহ (২৫) সাতজনকে গ্রেফতার করেছে।

এ ঘটনায় নিহতের ভাই ননা মিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আব্দুর রহিম সরকার কৃষক নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ

সকল