১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


সোনাগাজীতে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় কৃষক নিহত

সোনাগাজীতে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় কৃষক নিহত - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজী চরদরবেশ ইউনিয়নের হাদা ব্যাপারী দোকান এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বেলায়েত হোসেন বেলাল (৪৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার সহোদর মো: মাসুদ (৩৫)।

সোমবার ভোর ৫টার দিকে ওই এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করেছে।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, হাদা ব্যাপারী দোকান এলাকার আবদুল শুক্বুরদের সাথে প্রতিবেশী বেলায়েত হোসেন বেলালের সাথে দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। সোমবার ভোর ৫টার দিকে বেলায়েত হোসেন বেলাল ও তার সহোদর মাসুদ তাদের বাড়ির পাশে মহিষের দুধ সংগ্রহ করতে গেলে আবুল হাসেমের নেতৃত্বে বেলাল ও মাসুদের ওপর অতর্কিত হামলা করে। একপর্যায়ে তাদেরকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। পরে আহতদেরকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলায়েত হোসেন বেলালের মৃত্যু হয়। তার সহোদর আহত মাসুদ ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ আবদুল শুক্বুর (৭০), তার ছেলে আবুল হাসেম (৪৫), ভাই আবদুল মালেক (৭৫), জামাই নিজাম উদ্দিন (৪২), নাতি মিন্টু (২৫), বাহার উল্যাহ (৩০) ও শেখ ফরিদসহ (২৫) সাতজনকে গ্রেফতার করেছে।

এ ঘটনায় নিহতের ভাই ননা মিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আব্দুর রহিম সরকার কৃষক নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
জাতীয় বিশ্ব বিদ্যালয় : অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে রোববার বগুড়ায় ৫২০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ গাজা যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল : সাবেক মোসাদ উপ-প্রধান হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি

সকল