৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী, আদালতে প্রতিবেদন দাখিল

- নয়া দিগন্ত

খাগড়াছড়ির রামগড় উপজেলার থলিবাড়ি এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী এক যুবতীকে (২২) ধর্ষণে অন্তঃসত্ত্বার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই প্রতিবন্ধীর বাবা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, খাগড়াছড়িতে ধর্ষক সামছুল হক টুকুসহ তিন প্রতিবেশীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত সাপেক্ষে রামগড় থানাকে একটি প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেন আদালত। শনিবার এ প্রতিবেদন জমা দিয়েছে রামগড় থানা।

মেয়েটির বাবা জানান, গত ৯ সেপ্টেম্বর তিনি আদালতে এ মামলা দায়ের করেন।

মেয়ের মা বলেন, জন্মগতভাবেই তার মেয়ে বুদ্ধি প্রতিবন্ধী। নিজের ভালোমন্দ বুঝে না। হঠাৎ মেয়ের শারীরিক অবস্থার পরিবর্তন ও নিয়মিত অসুস্থ থাকায় সন্দেহবশত গুইমারা মেডিক্যাল সেন্টারে প্রেগন্যান্সি টেস্ট করানো হয়। প্রেগন্যান্সি টেস্ট পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে।

তখন মেয়েকে জিজ্ঞেস করলে তিনি জানান, সম্প্রতি সামছুল হক টুকু তাকে ধর্ষণ করেন। তিনি গরু নিয়ে জঙ্গলে গেলে প্রতিবেশী টুকু তাকে ধর্ষণ করেন এবং কাউকে কিছু না বলার জন্য বলেন। কাউকে বললে মেরে ফেলার হুমকি দেন। তবে মেয়েটি ঘটনার দিন-তারিখ সঠিক বলতে না পারলেও কয়েক মাস আগে ধর্ষণের স্বীকার হয়েছেন বলে প্রতিবেশীকে বলেন।

এ বিষয়ে থলিবাড়ি সমাজ কমিটির সভাপতি ফজল হক ভূইয়া জানান, বিষয়টি গত ৮ সেপ্টেম্বর তাকে জানানো হয়েছে। কিন্তু কোনো সিদ্ধান্ত দেয়ার আগেই পরের দিনই আদালতে মামলা দায়ের করেছে মেয়েটির বাবা।

রামগড় থানার ওসি শামসুজ্জামান বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে। ওই মেয়েটি বর্তমানে তিন মাসের অন্তঃসত্ত্বা। ধর্ষণের অভিযোগটি সত্য। আদালতের নির্দেশনা মোতাবেক পরে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement