২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


রাঙ্গামাটি মেডিক্যালের ল্যাবে বৈদ্যুতিক কাজ করতে গিয়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু

রাঙ্গামাটি মেডিক্যালের ল্যাবে বৈদ্যুতিক কাজ করতে গিয়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

রাঙ্গামাটি মেডিক্যালে পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করতে গিয়ে দুই নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মো: আজিজ (২৮) ও মো: আনোয়ার (২৬)। দুজনেই রাঙ্গাামাটি শহরের রিজার্ভবাজার এলাকার বাসিন্দা।

মেডিক্যাল কলেজের নিচতলায় করোনার পিসিআর ল্যাব স্থাপনার জন্য বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় মাটি খুঁড়তে গিয়ে ওই দুই নির্মাণশ্রমিক বিদ্যুতায়িত হয়ে মারা যান।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর জানান, মেডিক্যাল কলেজের নিচতলায় পিসিআর ল্যাবের বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিলো। তারা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। আমরা দ্রুত তাদের জরুরি বিভাগে নিয়ে আসি, ততক্ষণে তারা দুজনই মারা যান।

নিহতদের সাথে থাকা অন্য শ্রমিকরা জানান, বিদ্যুতের সংযোগের জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিলো। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম।

রাঙ্গামাটি মেডিক্যাল কলেজে দায়িত্বরত পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে দুজনের মৃত্যু হয়েছে। তাদের লাশ মর্গে আছে। এ বিষয়ে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, পার্বত্য রাঙ্গামাটি জেলার করোনাভাইরাস শনাক্তের জন্য স্বাস্থ্য অধিদফতর রাঙ্গামাটি মেডিক্যাল কলেজে পিসিআর ল্যব স্থাপনার অনুমোদন দেয়। দেশের শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ এ ল্যাব স্থাপনার জন্য অর্থ সাহয়তা দেয়। এ সপ্তাহে রাঙ্গাামাটি মেডিক্যাল কলেজের ল্যাব স্থাপনার কাজ শুরু হয়।


আরো সংবাদ



premium cement