২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ভারসাম্যহীন ব্যক্তিকে বিএসএফের পুশ-ইনের চেষ্টা রুখে দিলো বিজিবি

ভারসাম্যহীন ব্যক্তিকে বিএসএফের পুশ-ইনের চেষ্টা রুখে দিলো বিজিবি - ছবি : নয়া দিগন্ত

খাগড়াছড়ির রামগড়ে ভারত-বাংলাদেশ সীমান্তে ফেনী নদী দিয়ে আবারো এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে অবৈধভাবে পুশ-ইনের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে স্থানীয় এলাকাবাসী ও রামগড় ৪৩ বিজিবির সদস্যরা।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় রামগড় সীমান্তের থানা ঘাট এলাকার ফেনী নদী দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের সাব্রুম থেকে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ মানসিক ভারসাম্যহীন এক পুরুষকে বাংলাদেশে পুশ-ইনের চেষ্টা করে। রামগড়ের স্থানীয়রা বিষয়টি দেখে স্থানীয় ক্যাম্পে খবর দিলে ৪৩ বিজিবির জোয়ানরা নদীর পাড়ে অবস্থান নিয়ে পুশ-ইন চেষ্টা ব্যর্থ করে দেয়। এতে বিজিবি ও বিএসএফের মধ্যে উত্তেজনা সৃষ্টি এবং দুই দেশের সীমান্তে সৈন্য বৃদ্ধি করা হয়।

বিজিবি’র প্রতিরোধের মুখে মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে বিএসএফ ফেরত নিলেও দুই দেশের সীমান্তে উত্তেজনা এড়াতে জরুরিভিত্তিতে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে রাত সাড়ে ৮টায় মহামুনি বিওপি আওতাধীন ভারত ও বাংলাদেশের মৈত্রী সেতুর নিচে শূন্য লাইন সীমান্ত পিলার ২২১৫/৯ এস এর নিকট বৈঠক শুরু হয়। শেষ হয় রাত সোয়া ৯টায়। বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের দলের নেতৃত্ব দেন বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল জি এইচ এম সেলিম হাসান পিএসসিজি এবং ভারতের পক্ষে ১০ সদস্যের দলের নেতৃত্ব দেন বিএসএফ উদয়পুর সেক্টরের ডিআইজি জামিল আহমেদ।

বৈঠক শেষে বিজিবি প্রতিনিধিদল সাংবাদিকদের জানান, বৈঠকে অজ্ঞাত ভারসাম্যহীন ব্যক্তিকে বিএসএফ গ্রহণ করে নেয়। পরবর্তীতে ভারত ওই ব্যক্তিটিকে বাংলাদেশী প্রমাণ করতে পারলে বিজিবি তাকে গ্রহণ করে নিবে এবং উভয় দেশের সীমান্তে মোতায়েনকৃত বিএসএফ-বিজিবি সদস্যদের প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, এর আগে গত ২ এপ্রিল সীমান্তের একই এলাকা দিয়ে মানসিক এক ভারসাম্যহীন নারীকে অবৈধভাবে পুশ-ইন করে শূন্য রেখায় রেখে ২০ দিন মানবেতর জীবনযাপন করতে বাধ্য করে বিএসএফ।


আরো সংবাদ



premium cement
জামিন নামঞ্জুর, কারাগার যুবদল সভাপতি সালাউদ্দিন টুকু তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক

সকল