০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

বক্তব্য রাখছেন আমিরে জামায়াত - ছবি : নয়া দিগন্ত

শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করতে পারলে বিজয় অনিবার্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। তিনি বলেছেন, অহেতুক বিতর্ক এড়িয়ে যৌক্তিক বিতর্কে উত্তম পন্থায় অংশগ্রহণ করতে হবে। পৃথিবীতে নানান বিপর্যয় মূলত আমাদের নাফরমানির কারণে। আল্লাহবিমুখ মানুষের নাফারমানিতে বিপর্যয় আসলেও এতে শুধু মানুষ ক্ষতিগ্রস্ত হয় না, অন্যান্য সৃষ্টিরও কষ্টের কারণ হয়। তাই মানুষকে নাফরমানি থেকে বিরত রাখতে এবং সত্যের সন্ধান দিতে আমাদের পেরেশানি নিয়ে দাওয়াতি কাজে আত্মনিয়োগ করতে হবে। দাওয়াতী কাজ সবসময় নিরাপদ হয় না, ঈমানী শক্তি ও বৈশ্বিক শক্তি নিয়ে ময়দানে নামতে হবে। দাওয়াতি কাজে কঠিন ধৈর্য ও আল্লাহর প্রতি তাওয়াক্কুল নিয়ে অংশগ্রহণ করতে হবে।

শুক্রবার (১৯ এপ্রিল) বরিশাল মহানগরীর উদ্যোগে দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দাওয়াতী কাজে হতাশ হওয়া যাবে না, লেগে থাকতে হবে। আল্লাহর রাসূলের চরম শত্রু আবু জাহেলের ছেলেও ইসলাম গ্রহণ করে সাহবী হওয়ার মর্যাদা পেয়েছিল। এতে ইসলামের চরম দুশমনও ইসলামের পথের পথিক হয়ে যেতে পারে। দাওয়াতি কাজে সফলতা লাভের জন্য চোখের পানি ফেলে মাওলার দরবারে সাহায্য কামনা করতে হবে। যিনি নিজে দ্বীনের পথের সন্ধান পেয়েছেন তার প্রতি হক হচ্ছে অন্যের কাছে এই দাওয়াত পৌঁছে দেয়া। গণসংযোগ পক্ষসহ সকল সময়ে এই অনুভূতি নিয়ে ময়দানে ছুটতে হবে। আমাদের বিজয় অনিবার্য, কেউ আমাদের হারাতে পারবে না। সৎ নেতৃত্ব প্রতিষ্ঠায় প্রচেষ্টারত ব্যক্তিদের ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের সেবায় পাশে দাঁড়াতে হবে এবং মজলুমের সাহায্যকারী হয়ে যেতে হবে। বস্তুগত প্রতারণার এই দুনিয়ার মায়া পেছনে ফেলে আল্লাহর সন্তোষ লাভের দুর্ণিবার আকাঙ্ক্ষায় সাহসিকতার সাথে দ্বীনের কাজ আঞ্জাম দিতে হবে। একটি বিপ্লবের জন্য বিপ্লবী মেজাজের কর্মী বাহিনী গঠন করার কোনো বিকল্প নেই।

বিশেষ অতিথি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সহকারী সেক্রেটারি জেনারেল আবুল হাসানাত আব্দুল হালিম বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের প্রতিটি প্রান্তে সকল শ্রেণিপেশার মানুষকে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সংঘবদ্ধ করার কাজ করে যাচ্ছে। জামায়াতের প্রত্যেক জনশক্তিকে ইলম ও আমলে সমৃদ্ধ হয়ে সমাজে নৈতিক প্রভাব সৃষ্টি করতে হবে।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল বলেন, বরিশাল বিভাগের কাজ গতিশীল করার ক্ষেত্রে মহানগরীর ভূমিকা অনেক বেশি। তাই মহানগরীর সকল পর্যায়ের দায়িত্বশীলদের কর্মতৎপরতা জোরদার করতে হবে।

মহানগর আমির অধ্যক্ষ জহির উদ্দিন মু. বাবরের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমানের সঞ্চালনায় প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি মাস্টার মিজানুর রহমান, কর্মপরিষদ সদস্য মাওলানা হাবিবুর রহমান, কর্মপরিষদ সদস্য মাওলানা হাসান আতিক, হাফেজ জয়নাল আবেদীন।

 


আরো সংবাদ



premium cement