৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পাথরঘাটায় লোকালয় থেকে ২টি হরিণ উদ্ধার

পাথরঘাটায় লোকালয় থেকে ২টি হরিণ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

বরগুনা পাথরঘাটার বলেশ্বর নদীর পাড় থেকে দু’টি জীবিত হরিণ স্থানীয়দের সহায়তায় উদ্ধার করেছে বন বিভাগ। তবে স্থানীয়দের দাবি বন বিভাগের ছত্রছায়ায় হরিণ শিকারীরা সুন্দবন থেকে হরিণ দু’টিকে নিয়ে এসেছে।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে বন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, সকাল ৯টার দিকে উপজেলা চরদুয়ানী ইউনিয়নের বান্দাকাটা এলাকা থেকে স্থানীয়রা উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়।

স্থানীয় মনির হোসেন, শাহিন, নাসির বিশ্বাস বাবুসহ একাধিক লোক জানান, তাদের ধারণা কিছু অসাধূ লোকজন সুন্দরবন থেকে হরিণ শিকার করে নিয়ে এসেছে। কিছু অসাধূ প্রায় সময়ই হরিণ শিকার করে নিয়ে এসে গোশত বিক্রি করে আসছে। বন বিভাগ এই চক্রের কথা জানলেই তারা কখনোই কোনো ব্যবস্থা নেন না। তারা একটি হরিণ সকালে আটক করে বন বিভাগকে খবর দিলেও তারা কোনো ব্যবস্থা নেননি। সাংবাদিকরা ঘটনাস্থলে এসেছে এ কথা জানার পরেই তারা এসেছে। বন বিভাগের ছত্রছায়ায় এগুলো করছে তারা। আমরা এর প্রতিকার চাই।

বন বিভাগের জ্ঞাপাড়া ভিটের কর্মকর্তা মো: ওবায়দুর রহমান জানান, দু’টি হরিণ উদ্ধার করা হয়েছে এবং হরিণ গুলো সুন্দবনে আবমুক্ত করেছি। ধারণা করা হচ্ছে, হরিণগুলো হরিণঘাটা বনের হতে পারে।

বন বিভাগের ছত্রছায়ায় হরিণ শিকারীরা শিকার করে নিয়ে আসা এবং এক সপ্তাহ আগে তার এলাকা থেকে ৫ মণ হরিণের গোশতসহ তিনজন আটক হয়েছে এমন প্রশ্নের কোনো সদোত্তর দিতে পারেননি বন বিভাগের জ্ঞাপাড়া ভিটের কর্মকর্তা মো: ওবায়দুর রহমান। তবে তার দাবি, তার এলাকায় কোনো হরিণ চোরাকারবারি নেই।


আরো সংবাদ



premium cement