২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বাউফলে কালবৈশাখীতে ব্যাপক ক্ষয়ক্ষতি, ২ জনের মৃত্যু

গাছ পড়ে ক্ষতিগ্রস্ত একটি ঘর। - ছবি : নয়া দিগন্ত

কালবৈশাখী ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হয়েছে পটুয়াখালীর বাউফল উপজেলা। রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে আধা ঘণ্টার বেশি সময় এ ঝড় স্থায়ী হয়।

ঝড়ের প্রভাবে গাছ চাপায় এক বৃদ্ধের এবং বজ্রপাতে এক কিশোরের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

কালবৈশাখী ঝড়ে গাছের চাপায় মৃত্যু হয়েছে উপজেলার দাশপাড়া ইউনিয়নের চরালকী গ্রামের সাফিয়া রহমানের (৯০)। আর বজ্রপাতে নাজিরপুর ইউনিয়নের রায় তাতেরকাঠি গ্রামের রাতুল (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

আহতদের মধ্য অনেককে উন্নত চিকিৎসার জন্য বরিশাল ও ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বাউফলের বিভিন্ন এলাকা থেকে শতাধিক আধাপাকা বাড়ি বিধ্বস্ত এবং ব্যাপক গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। এ সময় ব্যাপক শিলাবৃষ্টি ও বজ্রপাত হয়েছে। বর্তমানে পুরো উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে।

এ ব্যাপারে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানান, রাতুলকে হাসপাতালে নিয়ে আসার আগেই সে মারা গেছে। তার শরীরে বজ্রপাতে ঝলসানোর কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে বজ্রপাতের শব্দে হার্ট অ্যাটাক করে মারা যেতে পারে।

এ ব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির গাজী জানান, বাউফল উপজেলায় কালবৈশাখী ঝড় বয়ে গেছে। ঝড়ে নিহত ও আহতের সংবাদ পাওয়া গেছে। ঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কৃষি বিভাগ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের

সকল