২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জমিজমা নিয়ে বিরোধের জেরে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে পিটিয়ে হত্যা

জমিজমা নিয়ে বিরোধের জেরে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে পিটিয়ে হত্যা - ফাইল ছবি

ভোলার দৌলতখান উপজেলায় জমিজমার বিরোধকে কেন্দ্র করে আব্দুল খালেক (৬৫) নামে এক অবসরপ্রাপ্ত সেনাসদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে একই বাড়ির মোফাজ্জল পাটোয়ারির বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চরশুভী মাদরাসা সংলগ্ন মুনাফ পাটোয়ারি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত অবসরপ্রাপ্ত সেনাসদস্য ওই ওয়ার্ডের মৃত মুনাফ পাটোয়ারির ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, পাটোয়ারি বাড়ির মোফাজ্জল পাটোয়ারির সাথে সেনাসদস্যর পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে কয়েকমাস আগে উভয়ের মধ্যে মারধরের ঘটনাও ঘটেছে।

নিহত সেনা সদস্য’র মা মরিয়ম বেগম জানান, তার ছেলে কয়েক দিন আগে ঢাকা থেকে বাড়িতে আসেন। মোফাজ্জল পাটোয়ারির সাথে জমির বিরোধ সমাধানের জন্য আগামী মঙ্গলবার তারিখ নির্ধারণ করে আজ সকালে তিনি বাড়ি থেকে ঢাকা যাওয়ার উদ্দেশে রওনা হন। দৌলতখান পৌর শহরের দক্ষিণ মাথা নামক স্থানে পৌঁছালে তার পথরোধ করে জমি সংক্রান্ত বিরোধের জেরে মোফাজ্জল ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের উপর এলোপাথাড়ি হামলা করে। এসময় তিনি গুরুতর আহত হলে তাকে বাড়িতে আনা হয়। পরে আহত অবস্থায় তাকে বাড়ি থেকে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, নিহত অবসরপ্রাপ্ত সেনা সদস্যের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেনা সদস্যের পরিবারের পক্ষ থেকে মামলা প্রস্তুতি চলছে বলে জানান এ কর্মকর্তা। তিনি আরো জানান, মামলা কার্য়ক্রম সম্পন্ন হলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল