২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রতিবন্ধি গোলেনুর বেগমের মানবেতর জীবন যাপন

গোলেনুর বেগম - ছবি : নয়া দিগন্ত

কুয়াকাটার তাজেপাড়ায় সত্তরোর্ধ্ব গোলেনুর বেগম ছয় সন্তানের মা। জন্ম থেকে তিনি শারীরিক প্রতিবন্ধি। তার দুই সন্তান মানসিক প্রতিবন্ধী।

গোলেনুর বেগমের বাবার অর্থনৈতিক অবস্থাও তেমন ভালো ছিল না। তাই মেয়েকে বিয়ে দিয়ে দায়মুক্ত হওয়ার বৃথা চেষ্টা করেছিলেন মাত্র। কিন্তু নিয়তির খেলা মেয়েকে বিয়ে দিয়েও সুখ দেখে যেতে পারেননি বাবা।

বৃদ্ধার স্বামী কর্মহীন, অচল হয়ে পড়ে আছেন। তাই অভাব অনটনের মধ্যে এখন দু’মুঠো ভাতের জন্য অনেক কষ্টে দিনযাপন করছেন তারা। অসহায় পরিবারটির নেই মাথা গোজার ঠাঁইটুকুও। অন্যের জমিতে কোনো রকম খড়কুটা দিয়ে ঘর তৈরি করে মানবেতর দিন কাটাচ্ছে। বাকিটা জীবন একটু সুখে কাটানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর আর্থিক সহায়তার জন্য লিখিত আবেদন করেন। সে আবেদনের প্রাপ্তি স্বীকার থাকলেও অদ্য পর্যন্ত প্রধানমন্ত্রীর দফতর থেকে কোনো প্রতিউত্তর পাওয়া যায়নি।

তার ধারণা, আবেদন পত্র হয়তো বা ওই দফতরের কর্মকর্তারা এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাননি। যে কারণে তার প্রতি দৃষ্টি পড়েনি শেখ হাসিনার। তাই প্রধানমন্ত্রীর দৃষ্টি গোচরের জন্য সাংবাদিকদের দ্বারস্থ হচ্ছেন তিনি। প্রতিবন্ধি গোলেনুর শেষ বয়সে একটু ভালো থাকতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল