১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ধামরাইয়ে তাপদাহে ডায়রিয়া জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হচ্ছে মানুষ

-

ঢাকার ধামরাই উপজেলায় টানা কয়েক দিন ধরে তীব্র তাপদাহে জনজীবন হাঁপিয়ে উঠেছে। খেটে খাওয়া মানুষ ও শ্রমজীবীরা চরম বিপাকে পড়েছেন। তীব্র গরমে শিশু ও বয়স্করা ডায়রিয়াসহ জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হচ্ছেন। প্রয়োজন ছাড়া সহজে কেউ ঘরে বাইরে বের যাচ্ছে না।
প্রচণ্ড গরমে ও তাপদাহ থেকে পরিত্রাণের জন্য মানুষ গাছের ছায়া, জলধার বা পুকুরের পাড়ে গিয়ে আশ্রয় নিচ্ছেন। তাপদাহে পুড়ে যাচ্ছে ফসলের মাঠ। গাছে গাছে আমের গুঁটি ঝরে যাচ্ছে। কেউ বা সুযোগ পেলে দুই তিনবার গোসল করে নিচ্ছেন। পশুপাখিরাও গরমের কারণে গাছের পাতার আড়ালে গিয়ে আশ্রয় নিচ্ছে। এ ছাড়া পথে প্রান্তরে ও রাস্তাঘাটে ঠাণ্ডা পানির শরবত কিনে পান করছেন কেউ কেউ। ফলে কমল পানীয় ও আইসক্রিমের বিক্রি বেড়ে গেছে এ অঞ্চলে।


আরো সংবাদ



premium cement
সাময়িক বিনোদন চূড়ান্ত সফলতার পথে অন্তরায় : শিবির সভাপতি ঝিনাইদহের এমপি আজিমের ভারতে নিখোঁজের ব্যাপারে যা জানা গেছে রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ২ পুলিশকে মারধর জিম সেশনে ঘাম ঝরালো বাংলাদেশ দল আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সকল