০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


হাইকোর্টের রায় জালিয়াতি করে পদোন্নতি

শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গ্রেফতার

-

হাইকোর্টের দেয়া রায় জালিয়াতি করে পদোন্নতি নেয়ার অভিযোগে মাদারীপুরের শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলামকে গ্রেফতার করেছে ঢাকার শাহবাগ থানা পুলিশ। এ মামলার বাদি হাইকোর্টের কোর্ট কিপার ইউনুস খান।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে কর্মরত অবস্থায় উপজেলা শিক্ষা কর্মকর্তা পদে পদোন্নতির জন্য কোটা সংরক্ষণের দাবিতে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। বিগত ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি এ মামলার কিছু অবজার্ভেশনসহ রুলটি ডিসচার্জ হয়, যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও রয়েছে। মুন্সী রুহুল আসলাম অজ্ঞাত আসামিদের সহযোগিতায় জাল রায় প্রস্তুত করেন এবং সেখানে নিজেই বিচারপতিদের জাল স্বাক্ষর বসিয়ে দেন। এর পর তিনি রিট শাখাসহ আরডি শাখায় কর্মরত অজ্ঞাত আসামিদের (কর্মচারীদের) সহযোগিতায় মামলার রেকর্ড থেকে মূল রায় সরিয়ে জাল রায় ডুকিয়ে রাখেন। সংশ্লিষ্ট রিট শাখার অনুলিপি বিভাগ থেকে জাল রায়ের নকল সংগ্রহ করে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শিক্ষা অধিদফতর থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তা পদে পদোন্নতি লাভ করিয়ে নেন।
এ দিকে ফেনীর পিটিআইর ইন্সপেক্টর (বিজ্ঞান) জাকির হোসেন আগেই রেকর্ড থেকে মূল রায়ের একটি সার্টিফাইড কপি সংগ্রহ করে রেখেছিলেন। তিনি ২০২২ সালের ২১ মার্চ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর মূল রায়ের সার্টিফাইড কপির ফটোকপিসহ এ সংক্রান্ত একটি জালিয়াতির অভিযোগ দেন। এভাবে বিষয়টি প্রধান বিচারপতিসহ কর্তৃপক্ষের নজরে আসে।
এর পর গত মঙ্গলবার মধ্যরাতে শাহবাগ থানা পুলিশ শিবচর থানা পুলিশের সহায়তায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলামকে গ্রেফতার করে। শিবচর থানার ওসি সুব্রত গোলদার জানান, শাহবাগ থানা পুলিশ শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলামকে মঙ্গলবার মধ্যরাতে গ্রেফতার করেছে। তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement