০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


চৌদ্দগ্রামে রাতের আঁধারে ফসলি জমির মাটি উধাও

-

কুমিল্লার চৌদ্দগ্রামে রাতের আঁধারে ফসলি জমির মাটি ভেকু দিয়ে কেটে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত বুধবার ভুক্তভোগী ব্যবসায়ী আলমগীর হোসেন বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগে শুভপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে ব্যবসায়ী আলমগীর হোসেন উল্লেখ করেন, চৌদ্দগ্রাম পৌরসভার ৯ নং ওয়ার্ডের নোয়াপাড়া মৌজায় তার ৪৮ শতক নাল জমি থেকে অজ্ঞাত কে বা কারা প্রায় ৩.৫ ফুট গভীর করে মাটি কেটে নিয়ে গেছে। বুধবার সকালে আলমগীর হোসেন লোক মারফত জানতে পেরে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পান। তিনি আশপাশের লোকজনকে জমি থেকে মাটি কাটার বিষয়ে জিজ্ঞেস করলে কেউ ভয়ে নাম প্রকাশ করেনি।
অভিযোগে আরো উল্লেখ করা হয়, পৌর এলাকার কালির বাজার পাঁচরা রোডের পাশে একটি জায়গা নতুনভাবে মাটি ফেলে ভরাট করা হয়েছে বলে তিনি দেখতে পান। ওই এলাকায় থাকা সিসি টিভি ফুটেজ থেকে এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের শনাক্ত করা সম্ভব হবে বলে তিনি প্রশাসনের কাছে দাবি জানান।
চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সারওয়ার লিমা বলেন, জেলা প্রশাসকের নির্দেশে ও ইউএনওর পরামর্শে ফসলি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। আলমগীর হোসেনের অভিযোগের বিষয়ে খোঁজ নেয়ার পর বিস্তারিত বলা যাবে।


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’

সকল