২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জেনারেল শরীফকে নিয়ে রাজশাহী-১ আসনটি পুনরুদ্ধার করতে চায় তৃণমূল বিএনপি

-

বিএনপিকে গতিশীল ও শক্তিশালী করে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনটি পুনরুদ্ধারে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন স্থানীয় নেতাকর্মীরা। এখানকার নেতাকর্মীরা যার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সামনে এগিয়ে যাচ্ছেন তিনি হলেন মেজর জেনারেল (অব:) শরীফ উদ্দীন। এরই মধ্যে তিনি তৃণমূল নেতাকর্মীদের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা। শুধু নিজ দলেই নয়, গোটা রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে তিনি একজন স্বচ্ছ ভাবমর্যাদার ব্যক্তিত্ব হিসেবে পরিচিতি পেয়েছেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যুর পর তার নির্বাচনী এলাকা রাজশাহীর গোদাগাড়ী ও তানোর উপজেলায় দলের নেতাকর্মীরা অনেকটা হতবিহ্বল হয়ে পড়েছিলেন। এ নিয়ে নেতাকর্মীরা যখন খুব হতাশ ছিলেন ঠিক তখনই তাদের মধ্যে একটি নাম উচ্চারিত হয়- সেই নামটি হলো মেজর জেনারেল (অব:) শরীফ উদ্দীন। তিনি মরহুম ব্যারিস্টার আমিনুল হকের ভাই। তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সামরিক সচিব ছিলেন। তিনি ২০১৯ সালের জুলাইয়ে বিএনপির রাজনীতিতে সক্রিয় হন। তার নেতৃত্বেই চলমান সরকার বিরোধী আন্দোলন আগামীতে আরো জোরদার হবে বলে তৃণমূল নেতাকর্মীদের বড় একটি অংশ মনে করছেন। শুধু তাই নয়, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে মেজর জেনারেল (অব:) শরীফের মাধ্যমেই রাজশাহী-১ আসনটি পুনরুদ্ধার করা সম্ভব বলেও মনে করছেন নেতাকর্মীরা।
জানা গেছে, রাজশাহীর ছয়টি সংসদীয় আসনই বিএনপির ঘাঁটি হিসেবে বহুল পরিচিত। এর মধ্যে রাজশাহী-১ আসনটি অন্যতম। ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত টানা তিনবার বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন মরহুম ব্যারিস্টার আমিনুল হক। একই সাথে তিনি একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। এরপর ২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত টানা তিনবার এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য থাকলেও এখনো এখানে বিএনপি সমর্থকদের আধিক্যই বেশি। পাশাপাশি এ আসনে জামায়াতে ইসলামীর অবস্থানও বেশ সুসংহত। ১৯৮৬ সালের নির্বাচনে এ আসনে জামায়াতে ইসলামী থেকে সংসদ সদস্য নির্বাচিত হন অধ্যাপক মুজিবুর রহমান।
স্থানীয় নেতাকর্মীরা বলছেন, এখানকার বিএনপিকে ঐক্যবদ্ধ ও গতিশীল রাখতে মেজর জেনারেল (অব:) শরীফের বিকল্প নেই। তাই এখানে ধানের শীষ প্রতীকের প্রার্থী হিসেবে তাকেই মনোনয়ন দেয়ার ওপর জোর গুরুত্বারোপ করেন তারা।
গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন বিএনপির সভাপতি আহসানুল কবির টুকু বলেন, দেশের বর্তমান দুঃসহ অবস্থা থেকে মানুষ মুক্তি চায়। মেজর জেনারেল (অব:) শরীফের নেতৃত্বে সব ষড়যন্ত্র ও বাধা মোকাবেলা করে গোদাগাড়ী ও তানোর উপজেলার তৃণমূল পর্যায়ের বিএনপি নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছেন।
জানতে চাইলে মেজর জেনারেল (অব:) শরীফ উদ্দীন বলেন, আমি তরুণ প্রজন্মকে সামনে আনতে চাই। নবীণ ও প্রবীণের সমন্বয়ে সবাইকে নিয়ে এক সাথে কাজ করতে হবে। তিনি বলেন, বিএনপিতে কোনো দ্বন্দ্ব বা বিভেদ নেই। বিএনপির মতো একটি বড় দলে কিছু মতপার্থক্য থাকা এবং নেতৃত্বের প্রতিযোগিতা অস্বাভাবিক নয়। অভ্যন্তরীণ সব বিভেদ ভুলে গিয়ে প্রত্যেকটি স্তরের নেতাকর্মীকে ঐক্যবব্ধ করে আমরা সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়েছি। আশা করি আমরা সফল হবো ইনশা আল্লাহ।
এক প্রশ্নের জবাবে তিনি আশা প্রকাশ করে বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে এবং ভোটাররা নির্বিঘেœ ভোট দিতে পারলে এ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থীই বিপুল ভোটের ব্যবধানে জয়ী হবেন ইনশা আল্লাহ। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে চলমান সরকারবিরোধী আন্দোলন জোরদার এবং বিএনপিকে গতিশীল ও শক্তিশালী করার ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি আমরা। পাশাপাশি রাজশাহী-১ আসনটি যাতে বিএনপি আবারো পুনরুদ্ধার করতে পারে সে লক্ষ্যেও আমাদের প্রস্তুতি রয়েছে।


আরো সংবাদ



premium cement
এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি

সকল