০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বদলগাছীতে ভাড়া থাকতে এসে বাড়ি দখল!

-

নওগাঁর বদলগাছীতে ভাড়া হিসেবে থাকতে এসে বাড়ি দখল করে মালিককেই বাড়ি থেকে উৎখাত করা হয়েছে। নিজের করা মামলায় আদালতের রায় উপেক্ষা করে জোর করে বাড়িটি দখলের অভিযোগ উঠেছে উপজেলার রামশালা গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে রফিকুল ইসলামের বিরুদ্ধে।
জানা যায়, উপজেলা সদর ইউনিয়নের পিন্ডরা গ্রামের সাবেক সেনা সদস্য হুমায়ুন কবিরের স্ত্রী খাতুনে জান্নাতের তিনশতক জমির ওপর একটি টিনসেটের বাড়ি রয়েছে। বাড়িটি ২০২০ সালে ভাড়া নেন রফিকুল ইসলাম। তার এনআইডি কার্ডসহ ভাড়াটিয়া হিসেবে নিবন্ধন করে থানায় জমা দেয়া হয়েছে। সুয়োগ বুঝে রফিকুল ইসলাম তার আপন ভগ্নিপতি মোকলেছার রহমান ছুঞ্চার কাছ থেকে একটি ভূয়া হস্তান্তরনামা তৈরি করে নেন। এরপর বাড়ির মালিক বাসা ছেড়ে দিতে বললে রফিকুল এটা তার নিজের বাসা বলে দাবি করেন। হুমায়ুন কবির থানায় একটি অভিযোগ দাখিল করলে রফিকুল ওই ভুয়া হস্তান্তরনামা আদালতে উপস্থাপন করে বাদি হয়ে ৩১-০৮-২১ইং তারিখে মামলা দায়ের করেন। হুমায়ুন কবির থানায় অভিযোগ করায় তাকে ও তার পরিবারকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেন তিনি। এরপর হুমায়ুন কবির বাদি হয়ে বদলগাছী থানায় একটি জিডি করেন। ভাড়াটিয়া রফিকুল ইসলামের করা মামলাটি আদালত দু’তরফা শুনানি শেষে গত ২১-০৭-২২ইং হুমায়ুন কবিরের পক্ষে রায় দেন। এখন আদালতের রায় উপেক্ষা করে রফিকুল ইসলাম জোড়পৃর্বক বাড়িটি দখল করে রেখেছেন।
এ ব্যাপারে বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আমি জানি যে বাড়িটি নিয়ে বিবাদ চলছে। প্রকৃত পক্ষে বাড়িটির মালিক অবসরপ্রাপ্ত সেনা সদস্য হুমায়ুন কবিরের স্ত্রী খাতুনে জান্নাত। জোরপূর্বক রফিকুল সেটা জবর দখল করে রেখেছেন। একাধিকবার বসে মীমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। তিনি আরো বলেন, এদের বিরুদ্ধে আরো মানুষের জমি জবর দখলের অভিযোগ রয়েছে।
উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান বলেন, আমি তদন্ত ও এলাকাসীর কাছ থেকে জেনেছি রফিকুল ইসলাম তার ভাই শহীদুল ইসলাম ও মুজাহিদ নামে দুই ভূমিদস্যুর কুপরামর্শে বাড়িটি জবর দখল করে রেখেছেন।
মামলার বাদি রফিকুল ইসলাম বলেন, মামলায় আদালত হুমায়ুন কবিরের পক্ষে রায় দিয়েছেন। কিন্তু আমি উচ্চ আদালতে আপিল বরেছি। বাড়িটি কেনার জন্য হুমায়ুন কবিরকে এক লাখ টাকা দিয়েছি।


আরো সংবাদ



premium cement