২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক আরসিসি ঢালাইয়ে ধীরগতি : জনভোগান্তি

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক আরসিসি ঢালাইয়ের জন্য কেটে ফেলে রাখায় দুর্ভোগ পোহাতে হচ্ছে : নয়া দিগন্ত -

মৌলভীবাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের বিভিন্ন অংশে আরসিসি ঢালাই কাজে ধীরগতিতে পথচারী ও যানবাহন চালকদের পড়তে হচ্ছে মহা ভোগান্তিতে। কাজের মেয়াদ শেষ হতে মাত্র এক মাস বাকি থাকলেও এই সড়কের তিনটি পয়েন্টের কোনো কাজই এখন পর্যন্ত শেষ হয়নি।
সরেজমিন দেখা যায় শ্রীমঙ্গল চৌমুহনী থেকে ভানুগাছ সমশেরনগর পর্যন্ত একাধিক অংশে আরসিসি ঢালাইয়ের কাজ চলছে ধীরগতিতে। আবার কখনো কাজ বন্ধও থাকছে। শ্রীমঙ্গল স্টেশন রোডের একাংশের কাজ সম্পন্ন হলেও অপর অংশের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। অন্য দিকে কমলগঞ্জ ভানুগাছ চৌমুহনীতে এক অংশের কাজ চলছে ধীরগতিতে, অন্য অংশ মাটি খুঁড়ে রাখা হয়েছে। এতে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে ভানুগাছ ব্যবসায়ী সমিতির সহসভাপতি মামুনুর রশিদ মামুন জানান, কমলগঞ্জের সবচেয়ে ব্যস্ততম বাজার হচ্ছে ভানুগাছ বাজার। এই বাজারে দীর্ঘদিন ধরে মাটি খুঁড়ে রাখা হয়েছে। এতে বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষ দারুণভাবে ক্ষতিগ্রস্ত ও ভোগান্তির শিকার হচ্ছেন।
ভানুগাছ চৌমুহনীতে গ্রামের বাড়ি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে গর্ত করে রাখা হয়েছে। এই গর্তে প্রায়ই লোকজন পড়ে আহত হচ্ছে। তা ছাড়া গাড়ি থেকে যাত্রী ওঠা-নামা এখানেই করা হয়ে থাকে। এতে যাত্রীদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে।
এ দিকে শ্রীমঙ্গল স্টেশন রোডের ব্যবসায়ী গৌতম দেব জানান, রাস্তা অর্ধেক করে রাখায় স্টেশন রোডে যানজট লেগেই থাকে। তা ছাড়া প্রায়ই আরসিসি ঢালাইয়ের একপাশের উঁচু অংশ থেকে নিচু অংশে রিকশা-অটো পড়ে গিয়ে মানুষ আহত হচ্ছে।
এ ব্যাপারে মৌলভীবাজার সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন জানান, আগামী ২২ ডিসেম্বর এ কাজের মেয়াদ শেষ হবে। তিনি আশা করছেন এই অল্প কিছু দিনের মধ্যেই কাজগুলো শেষ হবে। এ সময় তিনি আরো বলেন, এই ঢালাইগুলো ব্যস্ততম এলাকায়। তা ছাড়া একপাশ একপাশ করে কাজ করতে গিয়ে একটু বিলম্ব হচ্ছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল