২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় সওজের জায়গা দখল করে অটোস্ট্যান্ড

-

আবারো ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ায় খাঁটিহাতা বিশ্বরোডের দুই-পাশ দখল করে অবৈধভাবে গড়ে উঠেছে গাড়ি পার্কিং আর সিএনজি অটোরিকশা স্ট্যান্ড। স্থানীয় শ্রমিক ইউনিয়নের প্রভাবশালী নেতা আরব আলী ও মালিক সমিতির শ্রমবিষয়ক সম্পাদক হামিদ বক্সের নেতৃত্বে এ স্ট্যান্ড গড়ে উঠেছে বলে স্থানীয়দের অভিযোগ। এতে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে যান চলাচল। যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। সড়ক বিভাগ বলছে, শিগগিরই এসব অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।
খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড সারা দেশের সাথে যোগাযোগের ক্ষেত্রে এই পয়েন্ট হয়ে যেতে হয়। প্রতিদিন কয়েক শ’ গণপরিবহনের যাত্রী উঠানামা করে। গণপরিবহনের পাশাপাশি এখানে রয়েছে সিএনজি অটোরিকশাস্ট্যান্ড।
এ দিকে বাংলাদেশ সড়ক ও মহাসড়ক আইন অনুযায়ী, সড়ক বা মহাসড়কের ৩০ ফুটের মধ্যে কোনো স্থাপনা নির্মাণ করা যাবে না। কিন্তু সরকারদলীয় শ্রমিক নেতারা সওজের জায়গা দখল করে অবৈধ সিএনজিস্ট্যান্ড, খাবার হোটেল, ফল ও চায়ের দোকান এবং মহাসড়কে দুইপাশ দখল করে বসছে অস্থায়ী বাজার।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, স্থানীয় নেতা আরব আলী ও হামিদ বক্স খাঁটিহাতা পুলিশের কিছু সদস্যের সহায়তায় অবৈধ স্ট্যান্ড নিয়ন্ত্রণ করে ব্যবসা পরিচালনা করে আসছে। স্ট্যান্ডে রয়েছে সাত শতাধিক গাড়ি। প্রতিটি গাড়ি থেকে নেয়া হচ্ছে ২০০০ থেকে ২৫০০ টাকা করে। অবৈধ দোকান থেকে প্রতিদিন ৬০-৩৫০ টাকা ভাড়া তোলা হচ্ছে।
স্থানীয় বাসিন্দা ফারুক বলেন, সড়ক বিভাগ এর আগেও কয়েকবার উচ্ছেদ করছে। কিন্তু কিছুদিন গেলেই আবারো দোকানপাট বসে যায়।
খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু পুলিশের সহায়তার কথা অস্বীকার করে বলেন, অচিরেই অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান চালানো হবে।
ব্রাহ্মহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পঙ্কজ ভোমিক জানান, উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল