২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজাপুরে রাস্তায় খানাখন্দে ৫ গ্রামের মানুষের দুর্ভোগ

রাজাপুরে পিচঢালা রাস্তা ভেঙে এমন দশা হয়েছে : নয়া দিগন্ত -

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের ছোট কৈবর্তখালি গ্রামের দক্ষিণ সীমানায় ফকিরহাট থেকে নতুন হাট পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ পিচঢালা রাস্তাটির একেবারে যাচ্ছেতাই অবস্থা। সমস্ত জায়গা জুড়ে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হওয়ায় পাঁচ গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। মেরামতের কোনো উদ্যোগ নেই।
স্থানীয় আজিজুল হাওলাদার ও রুহুল আমিন হাওলাদারসহ ভুক্তভোগীরা জানান, খানাখন্দ সৃষ্টি হওয়া ওই সড়কটি মেরামত না করায় ছোট কৈবর্তখালি, চরগালুয়া, নিজগালুয়া ও জীবনদাসকাঠিসহ পাঁচটি গ্রামের চার সহস্র্রাধিক লোক কয়েক বছর ধরে দুর্ভোগ পোহাচ্ছে। ২০১৬ সালে একবার মেরামত করা হয়েছিল। তারপর অদ্যাবদি মেরামতের কোনো উদ্যোগ না নেয়ায় স্থানীয়দের চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এলাকার নুর মোহাম্মদ সিকদার, জহিরুল ইসলাম ও নুরুজ্জামান মোল্লাসহ অনেকে বলেন, সড়কটি দিয়ে রিকশা, ইজিবাইক ও অ্যাম্বুলেন্স চলাচলে সমস্যা হচ্ছে। এর ফলে বাজারে ধান-চাল আনানেয়া এবং জরুরি চিকিৎসার জন্য রোগীদের নিয়ে এলাকাবাসীর চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ ছাড়াও ছোট কৈবর্তখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, সুলতান আহম্মেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জিকে মাধ্যমিক বিদ্যালয়, জীবনদাসকাঠি দাখিল মাদ্রাসা ও জীবনদাসকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের বেশির ভাগই এ সড়ক দিয়ে যাওয়া-আসা করেন।
এ বিষয়ে উপজেলা এলজিইডি কর্মকর্তা গোলাম মস্তফা বলেন, রাস্তাটি সম্পর্কে খোঁজখবর নিয়ে সমস্যা সমাধানের ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement