২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে বিএনপির ৪১ নেতাকর্মী জামিনে মুক্ত

-

নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় করা পুলিশের মামলায় এজাহারভুক্ত বিএনপির ৪১ নেতাকর্মী কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার রাতে তাদের কারাগার থেকে মুক্তি দেয়া হয়। কারামুক্ত নেতাকর্মীদের ফুলের মালা ও মোটর শোভাযাত্রার মাধ্যমে বরণ করে জেলা বিএনপি। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক, সদস্যসচিব রহিম নেওয়াজ ও বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু।
মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সে সময় পুলিশের সাথে দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের সময় যুগান্তরের নাটোর প্রতিনিধি শহীদুল হক সরকার ও নাটোর থানার ওসি মনসুর রহমানসহ ২০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করে। সংঘর্ষের দিনই অভিযান চালিয়ে পুলিশ ১০ নেতাকর্মীকে আটক করে।
বাকি আসামিরা গত ১ ডিসেম্বর উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় ৪ জানুয়ারি জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজসহ ৮০জন নেতাকর্মী নাটোরের জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। শুনানি শেষে আদালতের বিচারক বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বাকি ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল