২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় টাকায় মেলে পল্লী বিদ্যুতের অবৈধ সেবা

-

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ চৌগাছা জোনাল অফিসের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সেচ কমিটির সভাপতি, চৌগাছা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম ও যশোর বিএডিসির অফিসসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।
অভিযোগ সূত্রে জানা যায়, চৌগাছা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান সিরাজুল ইসলাম অর্থের বিনিময়ে তথ্য গোপন করে অবৈধ মোটর সংযোগ দিয়েছেন। তিনি ৪৪৪ নম্বর দাগের জমির পরিবর্তে ৪৪৩ নম্বর দাগে ও এস ৫৩০ পিলার পরিবর্তন করে এস ৫৮০ নম্বর বিদ্যুতের পিলারে সেচ মোটরে সংযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, উপজেলার হাকিমপুর ইউনিয়নের যাত্রাপুর গ্রামের মান্দু মণ্ডলের ছেলে ইরাদ আলী হাজীপুর মৌজায় (যার জেএল নম্বর ৬৩, জমির দাগ নম্বর ৪৪৪ ও বিদ্যুতের পিলার নম্বর এস ৫৩০) একটি সেচ মোটরের আবেদন করেন। আবেদনটি হাকিমপুর অভিযোগ কেন্দ্রের আওতায় হলেও অর্থের বিনিময়ে তথ্য গোপন করে চৌগাছা জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান সিরাজুল ইসলাম ওই মোটরে বিদ্যুৎ সংযোগ) দেন। যার দূরত্ব অভিযোগকারীর মোটর থেকে মাত্র ৫১০ ফুট। যাত্রাপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে আব্দুল মান্নানের মোটর থেকে ২০০ ফুট ও মৃত আব্দার আলীর ছেলে আলী রেজা রাজুর মোটর যে দাগে সেই ৪৪৩ নম্বর দাগেই নতুন এই মোটরের বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
এসব ঘটনার প্রতিকার চেয়ে উপজেলার যাত্রাপুর গ্রামের রায়হান উদ্দীন নামে পল্লী বিদ্যুতের এক সেচ মোটর গ্রাহক উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দফতরে অভিযোগ করেছেন।
যশোর বিএডিসির সহকারী প্রকৌশলী জাকির হোসেন বলেন, বিদ্যুৎচালিত একটি সেচ মোটর থেকে আর একটি মোটরের দূরত্ব হতে হবে কমপক্ষে ৮২৫ ফুট। সেচ লাইসেন্সে জমির যে দাগ নম্বর ব্যবহার করা হয় তা পরিবর্তন করা অপরাধ। এমন অভিযোগ পেলে অবশ্যই উপজেলা সেচ কমিটির মাধ্যমে লাইসেন্স বাতিলপূর্বক কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।
চৌগাছা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান সিরাজুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা। ওই সেচ মোটরে বিদ্যুৎ সংযোগে কোনো প্রকার আর্থিক লেনদেন হয়নি। সরকারি বিএডিসির লাইসেন্স থাকায় ওই গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
চৌগাছা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী বালী আবুল কালাম বলেন, এমন একটি অভিযোগ পেয়ে আমি নিজে সরেজমিন গিয়েছিলাম।আগামী মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ



premium cement