২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চাটখিলে শত কোটি টাকার সরকারি সম্পত্তি বেদখল

-

নোয়াখালী জেলার চাটখিলে সড়ক ও জনপথ বিভাগের শত কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলে। দোকানসহ বিভিন্ন ধরনের ভবন গড়ে তোলা হয়েছে অবৈধভাবে। এতে যানজটসহ বিভিন্ন সমস্যায় দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয়রা।
জানা গেছে, সোনাইমুড়ী-চাটখিল-রামগঞ্জ সড়কে চাটখিল অংশের কাচারি বাজার থেকে দশঘরিয়া বাজার পর্যন্ত সড়কের উত্তর পাশের সম্পত্তি সড়ক ও জনপথ বিভাগের। এ সম্পত্তির ওপর অবৈধ দখলদারগণ গড়ে তুলেছে বিভিন্ন অবৈধ স্থাপনা। সরকার লাখ লাখ টাকা ব্যয় করে মাঝেমধ্যে এগুলো উচ্ছেদ করলেও ১৫-২০ দিন অতিবাহিত হতে না হতেই ফের দখল করা হয়। চাটখিলের কাঁচারি বাজার থেকে হালিমা দীঘির পাড় হয়ে চাটখিল বাজার, এখান থেকে ১১নং পোলের গোড়া থেকে দশঘরিয়া বাজার পর্যন্ত ৩ শতাধিক অবৈধ স্থাপনা রয়েছে। চাটখিল পৌরসভার দক্ষিণ পাশে পৌরসভা কার্যালয়ের সাথে রাস্তার উত্তর পাশের দোকানগুলো রাস্তার ওপর তোলা হয়েছে। এরপর জননী পরিবহনের বাসস্ট্যান্ড। এখানে যানজট প্রতিনিয়ত লেগেই থাকে। এ দোকানগুলোর প্রতিটি দোকান ১১ লাখ টাকা বিক্রি করার অভিযোগ রয়েছে দখলদারদের বিরুদ্ধে। দখলদাররা অন্যান্য স্থাপনাগুলো অগ্রিম মাসিক ভাড়াসহ বিভিন্নভাবে ভাড়া দিয়ে ভোগ করছে।
তাছাড়া চাটখিল-বদলকোট সড়কের পূর্ব পাশে পৌর সুপার মার্কেট ও সেজান পয়েন্টের মাঝখানে ৩০-৩৫টি দোকান ছিল। এগুলো উচ্ছেদ করা হলে পাশের জমির মালিক এ জায়গা স্টিলের সিট দিয়ে মজবুত ঘেরাও দিয়ে দখল করে রেখেছে। এভাবে রাস্তার উত্তর পাশে আজিজ সুপার মার্কেটের সামনে সড়ক ও জনপথ অফিসের পাশে, অফিস থেকে থানা রোড, এখান থেকে ১১নং পোলের গোড়া হয়ে দশঘরিয়া বাজার পর্যন্ত রাস্তার উত্তর পাশে কয়েকশত অবৈধ দোকানপাট রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মোসা জানান, নির্বাহী ম্যাজিস্ট্র্রেট নিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল জানান, শিগগিরই এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement