২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় সুষ্ঠু নির্বাচন হলে জিতবে ধানের শীষ

বগুড়ায় নির্বাচনী প্রচারণায় ধানের শীষের প্রার্থী রেজাউল করিম বাদশা : নয়া দিগন্ত -

বগুড়া পৌরসভা নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আলহাজ রেজাউল করিম বাদশা নির্বাচিত হবেন বলে মনে করছেন স্থানীয়রা। কারণ হিসেবে তারা বিগত প্রতিটি নির্বাচনে বিএনপি প্রার্থীরা জয়ের কথাই বলছেন। আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রচারণার শেষ দিনে প্রার্থীরা ছিলেন প্রচার-প্রচারণায় ব্যস্ত।
মেয়র পদের অপর তিন প্রার্থী হলেন বগুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি (নৌকা), সাবেক আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ (জগ) ও ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা আব্দুল মতিন (হাতপাকা)।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২১টি ওয়ার্ডের ১১৩টি কেন্দ্রে ই-ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেবেন ২ লাখ ৭৫ হাজার ৮৭০ ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন। নির্বাচনে মেয়র পদে চারজন, ২১টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩০ জন ও সংরক্ষিত ৭টি ওয়ার্ডে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারণার শেষ দিনে শুক্রবার দুপুরের পর থেকে প্রতিটি ওয়ার্ডে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ প্রতীকের পক্ষে ব্যাপক শোডাউন করেন। বিএনপির মেয়র প্রার্থী রেজাউল করিম বাদশা শহরের স্টেশন রোড, নিউমার্কেট, সাতমাথা, গালাপট্টিসহ গুরুত্বপূর্ণ এলাকায় ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করে ধানের শীষে ভোট চেয়েছেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এ এস এম জাকির হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের সব প্রস্তুতি নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি, এপিবিএন ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট প্রদানের নিয়ম শিখিয়ে দেয়া হয়েছে ভোটারদের।


আরো সংবাদ



premium cement