২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্টেশনের প্লাটফর্মে মাছের বাজার

-

নওগাঁর আত্রাইয়ের ঐতিহ্যবাহী আহসানগঞ্জ রেলওয়ে প্লাটফর্ম এখন মাছ বিক্রেতাদের দখলে। সকাল থেকে রাতের প্রথম প্রহর পর্যন্ত চলছে মাছ বিক্রি। এতে করে ট্রেনযাত্রীদের ট্রেনে ওঠা-নামা বাধাগ্রস্ত হচ্ছে। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে শতশত ট্রেন যাত্রী।
নওগাঁ জেলার একমাত্র মানসম্পন্ন রেলওয়ে স্টেশন আহসানগঞ্জ। ঢাকা-চিলাহাটি, চিলাহাটি-খুলনা, চিলাহাটি-রাজশাহী ও ঢাকা- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেনসহ সব মেইল ট্রেনের স্টপেজ রয়েছে এ স্টেশনে। ফলে প্রতিদিন শতশত যাত্রী এ স্টেশন থেকে ট্রেনে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। নানাবিধ সমস্যায় জর্জরিত এ স্টেশন। এখানকার রেলওয়ে প্লাটফর্মে যাত্রীদের বসার তেমন কোনো ব্যবস্থা নেই। পর্যাপ্ত লাইটিং ব্যবস্থা না থাকায় রাতের বেলা ট্রেনযাত্রীরা নিরাপত্তাহীনতায় ভোগেন। এ ছাড়াও প্লাটফর্মজুড়ে বিভিন্ন দোকানপাট, কাঁচামালের দোকান ও মাছের দোকানের কারণে দুর্ভাগ পোহাতে হচ্ছে। বিশেষ করে রাতের বেলা আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস ও বাংলাবান্ধা এক্সপ্রেসের যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।
এ দিকে প্লাটফর্মের একেবারে প্রবেশ মুখ দখল করে রেখেছে মাছ বিক্রেতারা। টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে প্লাটফর্মে যেতেই মাছের দুর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশে অতিষ্ঠ যাত্রীরা। ট্রেন যাত্রী সালমান সোহেল বলেন, প্রতিনিয়িত আমি এ স্টেশন থেকে ট্রেনে যাতায়াত করে থাকি। আত্রাই রেলওয়ে প্লাটফরমে বিভিন্ন দোকানপাটের কারণে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়। ট্রেন যাত্রী নার্গিস বেগম বলেন, প্লাটফর্মে বিভিন্ন দোকান বসায় আমাদের ট্রেনে উঠা-নামা খুব বিপজ্জনক হয়।
এ ব্যাপারে আহসানগঞ্জ স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, একাধিকবার নিষেধ করার পরও তারা আমাদের নিষেধ উপেক্ষা করে প্লাটফর্মে দোকান বসায়। স্টেশনে নিরাপত্তা বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী না থাকায় আমরা আইন প্রয়োগ করে তাদের নিবৃত করতে পারছি না।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল