০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


স্টেশনের প্লাটফর্মে মাছের বাজার

-

নওগাঁর আত্রাইয়ের ঐতিহ্যবাহী আহসানগঞ্জ রেলওয়ে প্লাটফর্ম এখন মাছ বিক্রেতাদের দখলে। সকাল থেকে রাতের প্রথম প্রহর পর্যন্ত চলছে মাছ বিক্রি। এতে করে ট্রেনযাত্রীদের ট্রেনে ওঠা-নামা বাধাগ্রস্ত হচ্ছে। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে শতশত ট্রেন যাত্রী।
নওগাঁ জেলার একমাত্র মানসম্পন্ন রেলওয়ে স্টেশন আহসানগঞ্জ। ঢাকা-চিলাহাটি, চিলাহাটি-খুলনা, চিলাহাটি-রাজশাহী ও ঢাকা- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেনসহ সব মেইল ট্রেনের স্টপেজ রয়েছে এ স্টেশনে। ফলে প্রতিদিন শতশত যাত্রী এ স্টেশন থেকে ট্রেনে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। নানাবিধ সমস্যায় জর্জরিত এ স্টেশন। এখানকার রেলওয়ে প্লাটফর্মে যাত্রীদের বসার তেমন কোনো ব্যবস্থা নেই। পর্যাপ্ত লাইটিং ব্যবস্থা না থাকায় রাতের বেলা ট্রেনযাত্রীরা নিরাপত্তাহীনতায় ভোগেন। এ ছাড়াও প্লাটফর্মজুড়ে বিভিন্ন দোকানপাট, কাঁচামালের দোকান ও মাছের দোকানের কারণে দুর্ভাগ পোহাতে হচ্ছে। বিশেষ করে রাতের বেলা আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস ও বাংলাবান্ধা এক্সপ্রেসের যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।
এ দিকে প্লাটফর্মের একেবারে প্রবেশ মুখ দখল করে রেখেছে মাছ বিক্রেতারা। টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে প্লাটফর্মে যেতেই মাছের দুর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশে অতিষ্ঠ যাত্রীরা। ট্রেন যাত্রী সালমান সোহেল বলেন, প্রতিনিয়িত আমি এ স্টেশন থেকে ট্রেনে যাতায়াত করে থাকি। আত্রাই রেলওয়ে প্লাটফরমে বিভিন্ন দোকানপাটের কারণে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়। ট্রেন যাত্রী নার্গিস বেগম বলেন, প্লাটফর্মে বিভিন্ন দোকান বসায় আমাদের ট্রেনে উঠা-নামা খুব বিপজ্জনক হয়।
এ ব্যাপারে আহসানগঞ্জ স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, একাধিকবার নিষেধ করার পরও তারা আমাদের নিষেধ উপেক্ষা করে প্লাটফর্মে দোকান বসায়। স্টেশনে নিরাপত্তা বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী না থাকায় আমরা আইন প্রয়োগ করে তাদের নিবৃত করতে পারছি না।


আরো সংবাদ



premium cement