২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জালভোট ও বিএনপির প্রার্থীকে মারধর

কুলাউড়ায় পুনঃনির্বাচনের দাবি ৩ মেয়র প্রার্থীর

-

১৬ জানুয়ারি কুলাউড়া পৌর নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ভোট বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন পরাজিত তিন মেয়রপ্রার্থী। পৃথক পৃথক সংবাদ সম্মেলন করে তারা এ দাবি জানান।
সোমবার বেলা আড়াইটায় উপজেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আবেদ রাজা। তিনি অভিযোগ করে বলেন, গত ১৬ জানুয়ারি কুলাউড়া পৌর নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। দুইবারের জনপ্রিয় মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ যেখানে বিপুল ভোটে এগিয়ে ছিলেন সেখানে নির্বাচন কমিশন ও শাসকদল কৌশলে ধানের শীষের প্রার্থীকে চতুর্থ অবস্থানে রেখে ফলাফল প্রকাশ করেছে। বিএনপি এই ফলাফল প্রত্যাখান করে পুনরায় নির্বাচন দাবি করছে।
তিনি আরো বলেন, ভোটের দিন ৫ নং কেন্দ্রে পুলিশ ও ছাত্রলীগ বিএনপির মেয়র কামাল আহমদ জুনেদকে মারধর করে আহত করে জাল ভোট দেয়। এ ছাড়া আরো চারটি কেন্দ্রে তারা জাল ভোট দেয়। তিনি সংশ্লিষ্ট পুলিশ ও ছাত্রলীগের ওই সব নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।
অপর দিকে বর্তমান মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলহাজ শফি আলম ইউনুছ সোমবার পৌরসভা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, নৌকার বাক্সে ২৫০০ জাল ভোট ঢোকানো হয়েছে। পুনরায় গণনা হলে বাক্সে ভুয়া ব্যালট বের হবে এবং নৌকার প্রার্থীর ভোট অর্ধেকে নেমে আসবে। তিনি ভোট পুনঃগণনার দাবি জানান।
এ দিকে রোববার বিকেলে ১৫৩ ভোটে পরাজিত স্বতন্ত্র প্রবাসী প্রার্থী শাজান মিয়া অভিযোগ করে বলেন, নৌকার প্রার্থী সন্ত্রাসীর মাধ্যমে কেন্দ্র দখল করে বিজয়ী ঘোষিত হয়েছেন। তিনি বলেন, জনগণের ভোটে তিনিই বিজয়ী হয়েছেন। তিনিও ভোট বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান।


আরো সংবাদ



premium cement