২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও দোকান নির্মাণের চেষ্টা

ফরিদপুর শহরের ঝিলটুলিতে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও দোকান ঘর নির্মাণের চেষ্টা : নয়া দিগন্ত -

ফরিদপুর শহরের ঝিলটুলীতে ভরাট হয়ে যাওয়া ঝিলপাড়ে আদালতের নিষেধাজ্ঞা থাকা অবস্থাতেই দোকান ঘর নির্মাণের চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ এসব দোকানপাট নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে ঝিলটুলীর বাসিন্দা জনৈক এখতিয়ার রহমান ইক্তি চরকমলাপুর অনাথের মোড় সংলগ্ন ঝিলপাড়ে বাঁশের খুটি গেড়ে কয়েকটি দোকানঘর নির্মাণের কাজ শুরু করেন। তার দাবি, ফরিদপুর পৌরসভা থেকে বন্দোবস্ত নিয়ে তিনি এসব দোকান নির্মাণ করছেন।
একই এলাকার বাসিন্দা আশিকুল হক জানান, ঝিলপাড়ের ওই স্থানটি ফরিদপুর মৌজার এসএ ৯৪৯ নম্বর দাগের অন্তর্ভুক্ত। এই জমি নিয়ে ফরিদপুরের রাজেন্দ্র কলেজের সাথে তাদের মামলা চলমান রয়েছে। সম্প্রতি হাইকোর্ট ওই স্থানের ব্যাপারে একটি নিষেধাজ্ঞা জারি করে উভয় পক্ষকেই নিজ নিজ অবস্থানে স্থিতি থাকতে ও কোনো কর্মকাণ্ড না চালাতে আদেশ দেন। তিনি বলেন, রাস্তার ওপাড়ে এসএ ৯৪৯ নম্বর দাগের বাইরে পৌরসভার বর্তমানে কোনো জমি নেই।
এ দিকে ওই স্থানে আদালতের নিষেধাজ্ঞার নোটিশ টানানো থাকা অবস্থাতেই পৌরসভার লিজ দাবিদার এখতিয়ার রহমান ইক্তি সেখানে দোকানঘর নির্মাণের চেষ্টা চালান। এ ব্যাপারে এখতিয়ার রহমান বলেন, সাত বছর আগে পৌরসভা থেকে তারা ৪০ ফুট লম্বা জমি বন্দোবস্ত নিয়েছেন। সেখানেই তিনি ঘর নির্মাণকাজ করতে যান।
এ ব্যাপারে ফরিদপুর পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সেখানে রাজেন্দ্র কলেজের হোস্টেল নির্মাণ শুরুর আগে কয়েকজনকে পৌরসভা বন্দোবস্ত দিয়েছিল। বিষয়টি কাগজপত্র দেখে তিনি ভালো বলতে পারবেন।


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল