২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে শত্রুতার বিষে মরে গেল ৭০০ হাঁস

-

রংপুরের বদরগঞ্জে হাঁসের সাথে শত্রুতা করে বিষ দিয়ে মেরে ফেলা হলো ৭০০ হাঁস। বিষয়টি জানিয়ে গতকাল বুধবার থানায় মামলা করেছে হাঁসগুলোর মালিক রুস্তম আলী।
বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার বলেন, উপজেলার রামনাথপুর ইউনিয়নের ফাটকের ডাঙ্গা এলাকার রুস্তম আলী থানায় একটি অভিযোগ করেছেন। তিনি বলেছেন, তুলেছেন বিবিসি ইটভাটাসংলগ্ন তিনটি পুকুর লিজ নিয়ে কয়েক বছর থেকে তিনি হাঁস চাষ করে আসছেন। সম্প্রতি হাঁসগুলো অসুস্থ হয়ে মারা যেতে থাকে। ওই এলাকার কয়েকজন দুর্বৃত্ত ওই পুকুরে বিষ দেয়ার কারণে তাঁর প্রায় ৭০০ হাঁস মারা যায়। যার মূল্য এক লাখ ৮০ হাজার টাকার ওপরে। আমরা অভিযোগ নিয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে রুস্তম আলী জানান, এপ্রিলের শেষ দিকে তিনি এক হাজার ২৫০টি হাঁসের বাচ্চা কেনেন। হাঁসগুলো এখন বিক্রির উপযুক্ত হয়েছিল। গত শনিবার থেকে আমার হাঁস বিক্রি করার কথা। কিন্তু এরই মধ্যে হাঁসগুলো অসুস্থ হয়ে মরতে থাকে। এখন পর্যন্ত সাত শতাধিক হাঁস ও দুই মণ মাছ মারা গেছে। পাশের ট্যাক্সের হাটের মোসলেমের ওষুধের দোকান থেকে দুর্বৃত্তরা ওষুধ কিনেছে। হাঁস মরে যাওয়ায় আমার ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম।
ট্যাক্সের হাটের ওষুধ বিক্রেতা মোসলেম উদ্দিন বলেন, পাশের ফাটকেরডাঙ্গা এলাকা ১৭-১৮ বছর বয়সী চারজন ছেলে আসে কীটনাশক কিনতে। তারা দুই দফায় ৬০টি ওষুধ কিনে নিয়ে যায়। এত ওষুধ নেয়ার কারণ জানতে চাইলে তারা বলে, আমরা এটা দিয়ে ইটভাটাসংলগ্ন পুকুরে মাছ ধরব।

 


আরো সংবাদ



premium cement