২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় আইসোলেশন থেকে ছড়াচ্ছে দূষণ

-

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রোগীদের অসচেতনতায় হাসপাতাল এলাকায় দূষণ ছড়াচ্ছে। খাবারের উচ্ছিষ্ট, ওয়ান টাইম ব্যবহার্য খাবার প্লেট ও ব্যবহৃত মাস্কসহ ব্যবহৃত বিভিন্ন জিনিস নির্দিষ্ট স্থানে না রেখে জানালা দিয়ে বাইরে ফেলে দিচ্ছে আইসোলেশনে থাকা রোগীরা। এতে হাসপাতাল এলাকায় করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে চলেছে।
জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ছয় তলাবিশিষ্ট নতুন ভবনের উপরের তিনটি ফ্লোরকে করোনা রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড হিসেবে প্রস্তুত করা হয়েছে। বর্তমানে ষষ্ঠ তলায় করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের সেবায় চিকিৎসকেরা নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সাধারণ মানুষ সব সময় তাদের খোঁজ নিচ্ছেন। মনোবল বৃদ্ধিতে নিয়মিত ফলসহ বিভিন্ন খাদ্য ও উপহারসামগ্রী পাঠাচ্ছেন ডিসি-এসপিসহ নানা সংগঠন। করোনা রোগীদের এত সুযোগ-সুবিধা দেয়া সত্ত্বে¡ও তাদের অশোভনীয় আচরণে দুঃখ প্রকাশ করছেন চিকিৎসক ও নার্সরা।
হাসপাতালের আবাসিক এলাকার চতুর্থ শ্রেণীর এক কর্মচারী বলেন, আইসোলেশনের নিচ দিয়ে হেটে যাচ্ছি; এমন সময় আমার ঠিক সামনে একটি ব্যবহার করা টিস্যু পেপার পড়তে দেখলাম।’
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের একজন মেডিক্যাল অফিসার বলেন, আমি নিজেই আইসোলেশনের সামনের জামগাছের ডালে একটি ওয়ান টাইম খাবার প্লেট আটকে থাকতে দেখেছি। এরপর থেকে জরুরি বিভাগে আসতে অস্বস্তি কাজ করে। না জানি কখন আমার গায়ের ওপরেই একটি টিস্যু বা খাবার প্লেট এসে পড়ে। আইসোলেশনে যারা আছেন, তাদের শালীনতার সাথে চিকিৎসা নেয়া উচিত।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর হাসতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা: শামীম কবির বলেন, প্রতিটি রোগীর বিছানার পাশেই একটি করে ছোট ডাস্টবিন দেয়া হয়েছে। জানালা দিয়ে বাইরে কোনো কিছু না ফেলে সে বিষয়ে নিয়মিত তাদের সচেতন করা হয়। তারপরেও কিছু রোগী জানালা দিয়ে খাবার প্লেট ফেলছে বলে জানতে পেরেছি। এর পরপরই তাদের আবার সচেতন করা হয়েছে। আশা করছি, রোগীরা এমন আচরণের পুনরাবৃত্তি করবে না।
উল্লেখ্য, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভিাগের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ দুই হাজার ২৯৯টি। প্রাপ্ত ফলাফল দুই হাজার ১৫০টি। করোনা শনাক্ত হয়েছে ২৫৮ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৬৫ জন ও মারা গেছে তিনজন। সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ২১ জন।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল