২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় করোনার নমুনা সংগ্রহ বন্ধ : বাড়ছে উৎকণ্ঠা

-

বরগুনার পাথরঘাটা উপজেলায় দুই লাখ মানুষের বসবাস। দেশের করোনা পরিস্থিতিতে এ উপজেলা থেকে স্বাস্থ্য অধিদফতরের অধীনে প্রতিদিন দু’জনের নমুনা সংগ্রহ করার কথা থাকলেও গত দু’দিন ধরে তা হচ্ছে না।
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা যায়, বেসরকারি এনজিও পিএইচবির অর্থায়নে পাথরঘাটা থেকে নমুনা সংগ্রহ তা গাড়িতে করে জেলা সদর হাসপাতালে পৌঁছে দিত। তাদের প্রজেক্ট ৩০ জুন শেষ হওয়ার কারণে নমুনা পরিবহন বন্ধ রেখেছে তারা। তবে ভুক্তভোগীদের অভিযোগ, পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার অব্যবস্থাপনার কারণেই তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।
জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, বরিশালে পরীক্ষা ল্যাবে অতিরিক্ত চাপ থাকায় নমুনা কমিয়ে পাঠাতে বলা হয়েছে। সে কারণে বরগুনা থেকেও কম নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।
করোনা উপসর্গ নিয়ে নমুনা দিতে আসা সাংবাদিক এ এস এম জসিম জানান, গত পাঁচ দিন আগে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে সিরিয়াল দিয়ে যান তিনি। এর মধ্যে তিনি তিনবার নমুনা দেয়ার জন্য এসে ফিরে গেছেন। আজকে আবার তাদের দেয়া তারিখ মতো এসে জানতে পারি দু’দিন ধরে পাথরঘাটা থেকে কোনো নমুনা যাচ্ছে না।
এ বিষয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: আবুল ফাত্তাহ জানান, পরিবহন সঙ্কটের কারণে নমুনা সংগ্রহ করেও তা বরগুনার হাসপাতালে পাঠাতে পারছি না।
তবে সিভিল সার্জন ডা: হুমায়ূন সাহিন খান জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানকে নমুনা সংগ্রহ করে মোটরসাইকেলে বরগুনায় পাঠানোর নির্দেশ দেয়ো হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল