১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


দাউদকান্দিতে দিনমজুর নুরু হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

-

কুমিল্লার দাউদকান্দি উপজেলার পিপইয়াকান্দির দিনমজুর নুরু শাফী হত্যাকারীদের দ্রুত বিচার আইনে মামলা, গ্রেফতার ও ফাঁসির দাবিতে এলাকার সহস্রাধিক নারী-পুরুষ বিক্ষোভ করেছে। শুক্রবার দাউদকান্দি-কচুয়া সড়কের পিপইয়াকান্দি আলিম মাদরাসা থেকে শুরু হয়ে খাজা মার্কেট পর্যন্ত এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। গত ২৪ মে দিনমজুর নুরু শাফীকে (৫৪) বাড়ির রাস্তা নিয়ে বিরোধকে কেন্দ্র করে নিকটবর্তী বাড়ির লোকজন বাড়িতে এসে কুপিয়ে হত্যা করে। এ হামলার ঘটনায় নারী-পুরুষসহ আরো বেশ কয়েকজন আহত হয়। ওই ঘটনার পর এলাকাবাসী দু’জনকে আটক করে পুলিশের হাতে তুলে দিলেও অপরাপর আসামিকে গ্রেফতার ও তাদের ফাঁসির দাবিতে এলাকাবাসী এই কর্মসূচির আয়োজন করে। ২৫ মে মৃতের ছেলে আবুল কাশেম বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখ ও বেশ কয়েকজনকে অজ্ঞাত দেখিয়ে থানায় একটি মামলা করেন।
মামলাটি দ্রুত বিচার আদালতে হস্তান্তর, অন্যান্য আসামি আটক ও ফাঁসি দাবি করে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এম এ মুকিত টিপু, মোখলেছুর রহমান পাঠান, সাইদুল মেম্বার, ফারুক মেম্বার, আব্দুল মান্নান ফরাজী, লিয়াকত আলী ফরাজী, ইসমাইল হোসেন, মো: পাশা, মো: সুজন, কামাল হোসেন, মাওলানা আবু সুফিয়ান, মৃতের দুই মেয়ে নূরজাহান ও রুজিনা। এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন অসুস্থ থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও তিনি টেলিফোনে নুরু শাফীর রূহের মাগফিরাত কামনা করেন এবং কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন।


আরো সংবাদ



premium cement
এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ আজ কুয়াকাটা সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ ভোটের অধিকার কেড়ে নিয়ে আ’লীগ জনগণকে নাগরিক হিসেবে বাতিল করেছে : জোনায়েদ সাকি ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ : সতর্ক করল দূতাবাস ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল আল মাহমুদপুত্র মীর তারিকের ইন্তেকাল

সকল